১৬ জুলাই, ২০২৪ ১৩:২৯

কুবিতে আন্দোলনের সমন্বয়ককে মারধরের প্রতিবাদে মানববন্ধন

কুমিল্লা প্রতিনিধি

কুবিতে আন্দোলনের সমন্বয়ককে মারধরের প্রতিবাদে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফরহাদ মিয়া কাওছারের উপর ছাত্রলীগের অতর্কিত হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মারুফ শেখের সঞ্চালনায় মঙ্গলবার (১৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে মানববন্ধন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি করেন। প্রশাসনকে দ্রুত বিচার ও নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতকরণের দাবি জানান। এছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে গভীর রাতে চালানো হামলার প্রতিবাদ জানান।

হামলার প্রতিবাদে মানববন্ধনে অংশগ্রহণকারী সোয়াইব হোসাইন আলামিন বলেন, গতকাল আমাদের বিশ্ববিদ্যালয়ে একটা ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। আমার জুনিয়র ফরহাদ কাওসারের উপর অতর্কিত হামলা করেছে। হামলাকারী রাফির ছাত্রত্ব নেই। অবৈধভাবে হলে রয়েছে। প্রশাসন যেন দ্রুত হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়। 

মানববন্ধনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী আসমা ইসলাম বলেন, সাধারণ শিক্ষার্থীরা যদি অধিকার আদায়ের জন্য আন্দোলন করে, এতে দোষ কোথায়? আমাদের বিভাগের যে জুনিয়র শিক্ষার্থী ফরহাদ কাওছারের উপর হামলা করা হয়েছে। এটা খুবই নিন্দনীয়। প্রশাসন যেন দ্রুত হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান কাজী এম. আনিছুল ইসলাম শিক্ষার্থীদের সঙ্গে অনলাইনে যুক্ত হন। এ ব্যাপারে তিনি বলেন, আমি গতকাল বিভিন্ন মাধ্যমে জেনেছি ফরহাদ অসংলগ্ন কিছু করেনি। বেআইনিভাবে ফোন চেক করা এবং মারধরের মাধ্যমে দুইটি ফৌজদারি অপরাধ করেছেন। উপাচার্য এবং প্রক্টরিয়াল বডির সদস্যদের সাথে কথা হয়েছে।  তারা আমাকে বিচারের ব্যাপারে আশ্বস্ত করেছেন। 

উল্লেখ্য, সোমবার (১৫ জুলাই) রাত আটটার দিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফরহাদ কাউসার শহর থেকে ক্যাম্পাসে আসলে হলে আসার পথে ৮ জন ছাত্রলীগ কর্মী তাকে ডেকে নিয়ে গিয়ে তার ফোন চেক করে এবং তাকে মারধর করে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর