১৭ জুলাই, ২০২৪ ১০:০৩

জাবির মূল ফটকে ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ’ লেখা পোস্টার

অনলাইন ডেস্ক

জাবির মূল ফটকে ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ’ লেখা পোস্টার

গেটে সাঁটানো পোস্টার

কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রবিন্দুতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বড় ধরনের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সন্ধ্যার পরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে পোস্টার লাগানো হয় যাতে লেখা ছিল, ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ, আদেশক্রমে ছাত্রসমাজ’। 

এই দিন সকাল থেকেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ক্যাম্পাসের নিয়ন্ত্রণ নেন এবং ছাত্রলীগের নেতাকর্মীরা সারাদিন ক্যাম্পাসে প্রবেশ করতে পারেননি। প্রতিবাদরত শিক্ষার্থীদের সাথে সাভার মডেল কলেজ, বিপিএসিটি স্কুল অ্যান্ড কলেজ, সাভার ক্যান্টনমেন্ট পাবলিক, মির্জা গোলাম, গণবিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল, নিটার ও সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থীরাও যুক্ত হন।

প্রতিবাদকারী শিক্ষার্থীরা জানান, তারা কোটার সংস্কারের দাবিতে শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছেন এবং সারা দেশের মানুষ তাদের সাথে একাত্মতা প্রকাশ করছেন। তারা অভিযোগ করেন, ছাত্রলীগ তাদের ভাই ও বোনদের ওপর হামলা চালিয়েছে এবং সারাদেশে কয়েকজন নিহত হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনের সমন্বয়ক তৌহিদ সিয়াম জানান, সোমবার রাতে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগ হামলা চালিয়েছিল। তিনি বলেন, ‘আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি এবং আমাদের দাবি না মানা পর্যন্ত এই আন্দোলন অব্যাহত থাকবে।’

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর