শিরোনাম
১৭ জুলাই, ২০২৪ ১৭:২৯

বিডিইউতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষা কার্যক্রম বন্ধ, হল ত্যাগের নির্দেশ

গাজীপুর প্রতিনিধি :

বিডিইউতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিক্ষা কার্যক্রম বন্ধ, হল ত্যাগের নির্দেশ

ফাইল ছবি

দেশের উদ্ভূত সার্বিক পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীদের নিরাপত্তাজনিত কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ) এর শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে সকল শিক্ষার্থীদের আজ সন্ধ্যা ৬টার মধ্যে আবাসিক হল ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে।

বিডিইউ’র জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম বুধবার বিকেলে এ তথ্য জানান। বুধবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের গেস্ট হাউজে উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ২১তম সিন্ডিকেট সভায় (জরুরি সভা) এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিন্ডিকেট সদস্যদের অনেকে ভার্চুয়ালি এবং সশরীরে অংশ নেন।

বিডিইউ’র উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আইনশৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক থাকলেও দেশের উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে সকল শিক্ষার্থীদের সন্ধ্যা ৬টার মধ্যে আবাসিক হল ত্যাগ করার বিষয়ে সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোলেলান খান, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার, ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. আলী হোসেন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব (রুটিন দায়িত্ব) ড. হাফিজ আহমেদ চৌধুরী, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পাবলিক বিশ্ববিদ্যালয় শাখার দায়িত্বপ্রাপ্ত সদস্য অধ্যাপক ড. হাসিনা খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন -অর-রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ) এর উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: মাহবুবুল আলম জোয়ার্দার, ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিকাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, এথিক্স অ্যাডভান্স টেকনোলজি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (বিডিইউ) এর রেজিস্ট্রার ও সিন্ডিকেটের সদস্য সচিব মুহাম্মদ আতাউর রহমান খান উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর