১৭ জুলাই, ২০২৪ ১৮:২৫

খুলনায় গায়েবানা জানাজা, হল না ছাড়ার ঘোষণা শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় গায়েবানা জানাজা, হল না ছাড়ার ঘোষণা শিক্ষার্থীদের

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের রুহের মাগফেরাত কামনায় খুলনায় গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার বিকাল সাড়ে চারটায় খুলনা বিশ্ববিদ্যালয়ের গেটে এই জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। এতে খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নর্দান ইউনিভার্সিটিসহ সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। 

পরে সেখানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী হল ছাড়ার সিদ্ধান্ত প্রত্যাখান করেন শিক্ষার্থীরা। একই সাথে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়। 

এর আগে বুধবার বেলা ১১টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা খুলনার দৌলতপুর নতুন রাস্তার মোড় অবরোধ করেন। এতে খুলনা-ফুলতলা, খুলনা-যশোরসহ বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে বেলা বারটার দিকে খুলনার শিববাড়ি ও জিরোপয়েন্ট মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা। তারা সড়ক অবরোধ করে কোটা সংস্কার ও ঢাকায় আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এ সময় সড়কে যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েন পথচারী-যাত্রীরা। 

পরে বিকেল সাড়ে চারটার দিকে জিরোপয়েন্ট থেকে শিক্ষার্থীরা খুলনা বিশ্ববিদ্যালয় গেটে উপস্থিত হয়। সেখানে গায়েবানা জানাজা শেষে আবারও শিক্ষার্থীরা সড়কে অবস্থান নেয়। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর