১৭ জুলাই, ২০২৪ ২৩:৫৯

অবরুদ্ধ রাবি উপাচার্যকে অভিযান চালিয়ে উদ্ধার করল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

অনলাইন ডেস্ক

অবরুদ্ধ রাবি উপাচার্যকে অভিযান চালিয়ে উদ্ধার করল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

সংগৃহীত ছবি

কোটা সংস্কার আন্দোলনকারীদের পাঁচ দফা দাবির মুখে প্রায় সাত ঘণ্টা অবরুদ্ধ থাকার পর আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপে মুক্ত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান শেষে প্রশাসনের সহায়তায় অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পান উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারসহ প্রশাসনের অর্ধশতাধিক কর্মকর্তারা।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর অর্ধশতাধিক কাঁদুনে গ্যাস, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়। এতে ছত্রভঙ্গ হয়ে যান শিক্ষার্থীরা।

এর আগে বেলা পৌনে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে লিখিতভাবে পাঁচ দফা দাবি জানায় আন্দোলনকারীরা এবং সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবন গেইটে তালা দিয়ে অবরুদ্ধ করে রাখে।

এদিকে উপাচার্যকে মুক্ত করার ঘটনায় বিজ্ঞপ্তি পাঠিয়েছে র‌্যাব।

সেখানে বলা হয়েছে, রাজশাহীর উপাচার্যসহ ৩৫ জনকে অ্যাডমিন ব্লকে অবরুদ্ধ করে বাইরে থেকে বিদ্যুৎ সংযোগ কেটে দেয় আন্দোলনকারীরা। সন্ধ্যা ৭টার সময় র‍্যাব-পুলিশ-বিজিবি যৌথ অভিযান পরিচালনা করে। ৪৫ মিনিটের সমন্বিত এই অভিযানে আউটার সার্কেলে পুলিশ টিয়ার সেল এবং ফাঁকা রাবার বুলেট নিক্ষেপ করে ছাত্রদের ছত্রভঙ্গ করে দেয়।

র‍্যাব-বিজিবির মূল দল অ্যাডমিন বিল্ডিংয়ে প্রবেশ করে এবং উপাচার্যসহ ৩৫ জন ফ্যাকাল্টিকে নিরাপদে বের করে তাদের বাসভবনে পৌঁছে দেয়। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে র‌্যাবের মোতায়েন জোরদার করা হয়েছে বলেও ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর