১৮ জুলাই, ২০২৪ ২০:২৪

আবু সাঈদ নিহতের ঘটনায় পুলিশ-বেরোবি’র তদন্ত কমিটি, মামলা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

আবু সাঈদ নিহতের ঘটনায় পুলিশ-বেরোবি’র তদন্ত কমিটি, মামলা

কোটা সংস্কার আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদ নিহতের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সায়েকুজ্জামান ফারুকীকে প্রধান করা হয়। 

এছাড়াও মঙ্গলবারের ওই সংঘর্ষের ঘটনায় অজ্ঞাত পরিচয়দের আসামি করে পুলিশের ওপর হামলা, ভাঙচুর-অগ্নি সংযোগ, সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ এনে তাজহাট থানায় মামলা করা হয়েছে। মামলাটি করেছেন তাজহাট থানার উপপরিদর্শক (এসআই) বিভুতি ভূষণ। 

বৃহস্পতিবার রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন এ তথ্য নিশ্চিত করেন। 

এদিকে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থী নিহত ও সংঘাত-সংঘর্ষের ঘটনায় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মতিউর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তথ্য অনুসন্ধান কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটির সদস্য করা হয়েছে রসায়ন বিভাগের প্রফেসর ড. বিজন মোহন চাকী এবং সদস্য সচিব করা হয়েছে বাংলা বিভাগের প্রফেসর ড. শফিকুর রহমানকে। 

বৃহস্পতিবার উপাচার্যের নির্দেশক্রমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক পত্রে এ কমিটি গঠন করা হয় এবং দ্রুততম সময়ের মধ্যে কমিটিকে উক্ত বিষয়ে একটি প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে। 

এদিকে, আহত শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তার জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক সৈয়দ আনোয়ারুল আজিমকে আহ্বায়ক করে পৃথক আরেকটি কমিটি গঠন করা হয়। এই কমিটিতে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিকেল অফিসার ডা. অলোক কুমার দাস সদস্য এবং উপ-প্রধান মেডিকেল অফিসার ডা. এস এম শাহরিয়ার সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন। এই কমিটিকে আহত শিক্ষার্থীদের খোঁজ খবর নিয়ে সুচিকিৎসার ব্যবস্থা করতে বলা হয়েছে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর