২৫ জুলাই, ২০২৪ ১৫:৩৭

কোটা আন্দোলন : চবি শিক্ষার্থী হৃদয় নিহতের ঘটনায় উপাচার্যের শোক

অনলাইন ডেস্ক

কোটা আন্দোলন : চবি শিক্ষার্থী হৃদয় নিহতের ঘটনায় উপাচার্যের শোক

হৃদয় চন্দ্র তরুয়া

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী হৃদয় চন্দ্র তরুয়া (২২)। 

মঙ্গলবার (২৩ জুলাই) ভোরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চবি উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের ও উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে শোক প্রকাশ করেন তারা। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হৃদয় চন্দ্র তরুয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চবি উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের এবং উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। তারা হৃদয় চন্দ্র তরুয়ার বিদেহী আত্মার শান্তি কামনা করছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এর আগে বৃহস্পতিবার (১৮ জুলাই) চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার বহদ্দারহাট এলাকায় সংঘর্ষে গুলিবিদ্ধ হয়েছিলেন হৃদয়। ওইদিন তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (২৩ জুলাই) ভোরে তার মৃত্যু হয়।

নিহত হৃদয় চন্দ্র তরুয়া চবির ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায়।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর