২৮ জুলাই, ২০২৪ ২১:৩৩

আন্দোলন প্রত্যাহার করলেন বাকৃবি শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

আন্দোলন প্রত্যাহার করলেন বাকৃবি শিক্ষার্থীরা

সংবাদ সম্মেলনে বাকৃবি শিক্ষার্থীরা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলন কর্মসূচি প্রত্যাহার ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন বাকৃবি আন্দোলনের অন্যতম সমন্বয়ক মোহাম্মদ ইরান মিয়া।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কর্মসূচি সমন্বয়ক হাসিবুল হাসান, মাজহারুল ইসলাম তুষার, প্রণব ঘোষ ও মাশশারাত মালিহা উপস্থিত ছিলেন।

সমন্বয়ক মোহাম্মদ ইরান মিয়া তার লিখিত বক্তব্যে বলেন, বাকৃবি ক্যাম্পাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সব ধরনের কর্মসূচি প্রত্যাহার করা হলো।

তিনি দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার দাবি জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয় খোলার পর সাধারণ শিক্ষার্থীদের কোনোরূপ হয়রানি করা যাবে না।

তিনি আরও বলেন, ক্যাম্পাস খোলার পর ক্যাম্পাসের নিরাপদ ও গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে হবে।

আরেক সমন্বয়ক হাসিবুল হাসান তার বক্তব্যে বলেন, আমরা ক্লাসে ফিরতে চাই, আমাদের শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরতে চায়। তারা এখন আর রাজপথে থাকতে চায় না। ফলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে আর কোনো কর্মসূচি থাকছে না।

লিখিত বক্তব্যে আরও উল্লেখ করেন, সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে একটি পক্ষ ঢুকে সহিংসতা করে এবং ভাঙচুর চালায়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এই সহিংসতার সঙ্গে সম্পৃক্ত নয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর