২৯ জুলাই, ২০২৪ ১১:০০

রাবির ১৫৮ কক্ষে ভাঙচুর, জানালেন উপাচার্য

অনলাইন ডেস্ক

 রাবির ১৫৮ কক্ষে ভাঙচুর, জানালেন উপাচার্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার জানিয়েছেন, সাম্প্রতিক ভাঙচুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনসহ ৯টি হলের মোট ১৫৮টি কক্ষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনায় প্রায় ৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে অনুমান করা হয়েছে।

উপাচার্য জানান, হলগুলো দ্রুত খোলার ইচ্ছা থাকলেও প্রথমে মেরামতের কাজ সম্পন্ন করতে হবে। ইতিমধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের নেতৃত্বে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে, যাদেরকে ৮ সপ্তাহ সময় দেওয়া হয়েছে তদন্তের জন্য। তদন্ত শেষ হলেই মেরামতের কাজ শুরু হবে এবং মেরামত শেষে হল খোলার সিদ্ধান্ত নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্ষতিগ্রস্ত আবাসিক হল পরিদর্শন শেষে উপাচার্য এই তথ্য জানান। এ সময় উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. হুমায়ুন কবীর, রেজিস্ট্রার অধ্যাপক ড. তারিকুল হাসান, প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক ওমর ফারুক সরকার, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিমা আক্তার, পরিবহন দপ্তরের প্রশাসক মোকছিদুল হক, লিগ্যাল সেলের প্রশাসক ড. সাদিকুল ইসলাম সাগর এবং সংশ্লিষ্ট হলের প্রাধ্যক্ষরা।

শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ ড. নাসিরুদ্দিন জানান, কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের আড়ালে একদল কুচক্রী তার হলে প্রবেশ করে এবং ১১টি কক্ষ ভাঙচুর করে। এতে তার হলে উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে। এছাড়াও প্রভোস্ট কক্ষ এবং হলের মূল ফটকের জানালার কাচ ভেঙে ফেলা হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর