২৯ জুলাই, ২০২৪ ১৬:১৩

জবি শিক্ষার্থীদের হয়রানি করা হলে প্রক্টর অফিসে জানানোর আহ্বান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জবি শিক্ষার্থীদের হয়রানি করা হলে প্রক্টর অফিসে জানানোর আহ্বান

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনীর হয়রানির শিকার হলে বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় থেকে সম্ভাব্য সব সহযোগিতা দেওয়ার আশ্বাস দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সাথে বিশ্ববিদ্যালয়ের কোনো নিরপরাধ শিক্ষার্থী যাতে হয়রানির শিকার না হন তা নিশ্চিত করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বানও জানানো হয়েছে।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক তানভির আহসান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‌‘সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা ও আইন-শৃঙ্খলা বিনষ্টকারী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নানা সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হচ্ছে। এ ধরনের ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোনো নিরাপরাধ শিক্ষার্থী যাতে হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবার প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আহ্বান জানাচ্ছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোনো নিরাপরাধ শিক্ষার্থী হয়রানির শিকার হলে তাকে প্রক্টর অফিসকে অবহিত করার জন্য নির্দেশনা প্রদান করা হলো। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় থেকে সম্ভাব্য সব সহযোগিতা দেওয়া হবে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর