৩১ জুলাই, ২০২৪ ১৫:৪৮

ঢাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ, মাজার রোড থেকে আটক ৪

অনলাইন ডেস্ক

ঢাবিতে শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ, মাজার রোড থেকে আটক ৪

কোটা আন্দোলন ঘিরে সারা দেশে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিকে সমর্থন দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষক ও শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে।

বুধবার দুপুরে হাইকোর্টের মাজার রোডের সামনে বিক্ষোভ শুরু করেন তারা। এসময় কর্মসূচিতে অংশ নেওয়া ৪ জনকে হাইকোর্ট প্রাঙ্গণ থেকে আটক করে পুলিশ।

জানা গেছে, ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির অংশ হিসেবে এদিন হাইকোর্টের মাজার রোডের সামনে প্রথমে ৫০ থেকে ৬০ জন শিক্ষার্থী অবস্থান নেন। পরে আরও ৭০ থেকে ৮০ জন শিক্ষার্থী তাদের সঙ্গে যোগ দেন। এরপর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের একটি মিছিল যোগ দিতে এলে তাদের বাধা দেয় পুলিশ। এগুতে না পেরে সেখানেই বসে পড়েন শিক্ষকরা। পাশাপাশি আইনজীবীদের একটি দলও ‘মার্চ ফর জাস্টিস’ লেখা ব্যানার নিয়ে সেখানে স্লোগান দেওয়া শুরু করে।

এর এক পর্যায়ে কর্মসূচিতে অংশ নেওয়া ৪ জনকে আটক করে পুলিশ। তাদের সেখান থেকে নিয়ে যাওয়ার সময় এক নারী শিক্ষার্থী পুলিশ ভ্যানের সামনে ব্যারিকেড দেওয়ার চেষ্টা করেন।  

ঢাবির সাদা দলের আহ্বায়ক লুৎফর রহমান গণমাধ্যমকে বলেন, রোড ফর জাস্টিস কর্মসূচিতে অনেক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এসেছেন। আমরা সংহতি জানাতে এসেছি। পুলিশ আমাদের আটকে দিয়েছেন আমরা বসে পড়েছি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর