৪ আগস্ট, ২০২৪ ১২:৫১

ঢাকা-আরিচা মহাসড়ক দখল করে বিক্ষোভ জাবি শিক্ষার্থীদের

জাবি প্রতিনিধি

ঢাকা-আরিচা মহাসড়ক দখল করে বিক্ষোভ জাবি শিক্ষার্থীদের

সংগৃহীত ছবি

এক দফা এক দাবিতে ঢাকা আরিচা মহাসড়ক দখল করে বিক্ষোভ করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে অংশ নিয়েছে সাভারের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী-শিক্ষক অভিভাবকসহ সাধারণ জনতা। রবিবার (৪ আগস্ট) দুপুর ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে প্রায় ১ কিলোমিটার দখল করে বিক্ষোভ করছেন তারা।

শনিবার (০৩ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ১ দফা ১ দাবি ঘোষণা করার পর আজ সেই দাবিতে তারা বিক্ষোভ করছেন। আজ সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে সাভারে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একত্রিত হতে থাকে। পরে দুপুর ১২টার দিকে তারা ঢাকা-আরিচা মহাসড়কে নেমে বিক্ষোভ শুরু করেন। এসময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এসময় আইনশৃঙ্খলা বাহিনী কিংবা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের কাউকে দেখা যায়নি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুর রশিদ জিতু জানান, এক দফা এক দাবিতে সারা দেশের মানুষ আমাদের সঙ্গে সংহতি জানিয়েছেন। আমাদের আন্দোলনে সাধারণ জনতা অংশ নিয়েছেন। এর অর্থ হল সাধারণ মানুষেরও দাবি সরকারের পদত্যাগ।  

এদিকে ধামরাইয়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ জনতার একটি বিক্ষোভ মিছিল ধামরাইয়ের কালামপুর থেকে ঢুলিভিটায় এসে অবস্থান নেয়। পরে সেখানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যোগ দিলে বিক্ষোভ মিছিল নিয়ে তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অভিমুখে রওনা করেন। এছাড়া আশুলিয়ার শ্রীপুর থেকে বলিভদ্রবাজার পর্যন্ত একটি লম্বা বিক্ষোভ মিছিল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দিকে অগ্রসর হচ্ছে বলে জানা যায়।

এ খবর লেখা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থী-শিক্ষক অভিভাবকসহ সাধারণ জনতা। তবে এখন পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকে দেখা যায়নি। এমনকি কোনো বিশৃঙ্খলা বা কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর