৯ আগস্ট, ২০২৪ ০৪:৫৩

শুক্রবারের মধ্যে উপাচার্যসহ চবি প্রশাসনের পদত্যাগে আল্টিমেটাম

অনলাইন ডেস্ক

 শুক্রবারের মধ্যে উপাচার্যসহ চবি প্রশাসনের পদত্যাগে আল্টিমেটাম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সহউপাচার্য, প্রক্টরিয়াল বডি ও হল প্রাধ্যক্ষদের পদত্যাগের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুক্রবার দুপুর ১২টার মধ্যে পদক্ষেপ নেওয়ার আল্টিমেটাম দিয়েছে। দাবিটি উপেক্ষা করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনের সমন্বয়ক মোহাম্মদ রাসেল আহমেদ।

বৃহস্পতিবার রাতে ফেসবুকে লাইভে এসে তিনি এই ঘোষণা দেন এবং ছাত্রলীগের হয়রানির ঘটনায় প্রশাসনের নীরবতা নিয়ে কঠোর সমালোচনা করেন।

এর আগে, বুধবার রাতে প্রথমবারের মতো উপাচার্য ও প্রক্টরিয়াল বডিকে পদত্যাগের জন্য ২৪ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয়েছিল। তবে বৃহস্পতিবার সকালে তা স্থগিত করা হয়। পরে আবার বৃহস্পতিবার রাতে নতুন করে আল্টিমেটাম দিয়ে এবার সহউপাচার্য ও আবাসিক হলের প্রাধ্যক্ষদের পদত্যাগের দাবিও জানানো হয়।

লাইভ ভিডিওতে রাসেল আহমেদ অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও প্রক্টরিয়াল বডির সহযোগিতায় ছাত্রলীগ তাদের আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর আক্রমণ চালিয়েছে এবং প্রশাসন এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, যদি শুক্রবার দুপুর ১২টার মধ্যে সংশ্লিষ্টরা পদত্যাগ না করেন, তবে ক্যাম্পাসে অবস্থান নিয়ে তাদের পদত্যাগে বাধ্য করবেন।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর