১০ আগস্ট, ২০২৪ ১১:২১

মেধার ভিত্তিতে হলে আসন পাবেন চবি শিক্ষার্থীরা, আবেদন শুরু আজ

অনলাইন ডেস্ক

মেধার ভিত্তিতে হলে আসন পাবেন চবি শিক্ষার্থীরা, আবেদন শুরু আজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ শিক্ষার্থীদের আবাসিক হলে মেধার ভিত্তিতে আসন বরাদ্দ দেওয়া হবে ১৭ আগস্ট। শিক্ষার্থীদের হলে আসন বরাদ্দ পেতে আজ থেকে ১৪ আগস্টের মধ্যে ১০০ টাকা ফি দিয়ে অনলাইনে আবেদন করতে হবে। এরপর ১৮ আগস্ট শিক্ষার্থীদের জন্য হলগুলো খুলে দেওয়া হবে। পরদিন ১৯ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু হবে।

গত বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৫৫২তম জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ শনিবার হলের আসন বরাদ্দের বিষয়টি নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য মোহাম্মদ বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলে মেধার ভিত্তিতে আসন বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী ১০-১৪ আগস্ট হলে আসন বরাদ্দের আবেদন নেওয়া হবে। আগামী ১৭ আগস্ট আসন বরাদ্দ দিয়ে ১৮ আগস্ট হল খোলা হবে। পরবর্তীতে ১৯ আগস্ট ক্লাস শুরু হবে।

আগ্রহী শিক্ষার্থীদের জন্য নির্দেশনাবলি হলো

১. চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা শুধু আবেদন করতে পারবেন;

২. সব আগ্রহী শিক্ষার্থীকে (বরাদ্দপ্রাপ্ত, সংযুক্তসহ) আবেদন করতে হবে। বরাদ্দপ্রাপ্ত ও পূর্বে আবেদনকৃত শিক্ষার্থীদের আবেদনের জন্য আবেদন ফি প্রদান করতে হবে না। এ ছাড়া অন্যদের আবেদন ফি প্রদান করতে হবে।

৩. আবেদন ফি ১০০ টাকা বিকাশ অ্যাপের মাধ্যমে পেমেন্ট করতে হবে।

৪. বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের মধ্যে মেধার ভিত্তিতে আসন বণ্টন করা হবে।

৫. প্রত্যেক আবেদনকারীকে এসএসসি/সমমান, এইচএসসি/সমমানের পরীক্ষার জিপিএসহ ইতিমধ্যে প্রাপ্ত বিভিন্ন বর্ষ/সেমিস্টারের জিপিএ উল্লেখ করতে হবে এবং সেসবের অনুকূলে নম্বর/গ্রেডশিটের স্পস্ট সফট কপি আবেদনের সঙ্গে আপলোড করতে হবে। প্রাপ্ত জিপিএর সমূহের গাণিতিক গড়ের ভিত্তিতে মেধাক্রম নির্ধারণ করে সিট বরাদ্দ করা হবে। সিট বরাদ্দের যেকোনো পর্যায়ে কোনো আবেদনকারীর প্রদত্ত তথ্য ভুল প্রমাণিত হলে নিয়মানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

৬. ১৪ আগস্ট দিবাগত রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে ঘিরে গত ১৭ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর