১০ আগস্ট, ২০২৪ ১৫:৪৬

পদত্যাগ করেছেন ঢাবির উপাচার্য ও ৭ হলের প্রভোস্ট

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

পদত্যাগ করেছেন ঢাবির উপাচার্য ও ৭ হলের প্রভোস্ট

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল (ফাইল ছবি)

ঢাকা বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য অধ্যাপক ড. মাকসুদ কামাল পদত্যাগ করেছেন। এছাড়াও সাতটি হলের প্রভোস্ট পদত্যাগপত্র জমা দিয়েছেন। শনিবার শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগ পত্র জমা দেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার।

 জানা যায়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় শনিবার শিক্ষা মন্ত্রণালয়ে এই পদত্যাগপত্র জমা দেন উপাচার্য। আর হল প্রভোস্টরা উপাচার্যের কাছে পদত্যাগপত্র জমা দেন।

যে সাতটি হলের প্রভোস্ট পদত্যাগ করেছেন মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বিজয় একাত্তর হল, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব হল, রোকেয়া হল এবং শামসুন নাহার হল। এছাড়াও জহুরুল হক হলের চারজন আবাসিক শিক্ষকও পদত্যাগ করেছেন।

এর আগে, বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও প্রক্টরিয়াল বডির সকল সদস্য পদত্যাগ করেছেন। দত্যাগপত্রে স্বাক্ষর করা শিক্ষকরা হলেন ঢাবির প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান, সহকারী প্রক্টর বিজ্ঞান অনুষদের শিক্ষক লিটন কুমার সাহা, চারুকলা অনুষদের শিক্ষক নাজির হোসেন খান ও সীমা ইসলাম, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট শিক্ষক মো. মাহবুবুল রহমান, ফার্মেসি অনুষদের শিক্ষক আব্দুল মুহিত, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের শিক্ষক এম এল পলাশ ও ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষক সউদ আহমেদ।

এছাড়াও কলা অনুষদের শিক্ষক সঞ্চিতা গুহ, জীববিজ্ঞান অনুষদের শিক্ষক হাসান ফারুক, সামাজিক বিজ্ঞান অনুষদের শিক্ষক মোহাম্মদ বদরুল হাসান, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষক মোহাম্মদ মাইনউদ্দিন মোল্লা, আর্ট অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়ন্সেস অনুষদের শিক্ষক মোস্তাফিজুর রহমান ও কলা অনুষদের শিক্ষক মোহাম্মদ ইমাউল হক সরকারও রয়েছেন পদত্যাগীদের দলে।

উল্লেখ্য, গত বছরের ৪ নভেম্বর সাবেক উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের স্থানে ২৯তম ভিসি হিসেবে নিয়োগ পান প্রফেসর এ এস এম মাকসুদ কামাল।

বিডি-প্রতিদিন/একেএ/শফিক

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর