১০ আগস্ট, ২০২৪ ১৮:১৫

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি'র পদত্যাগ দাবি

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি'র পদত্যাগ দাবি

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য  ড. মো: নাসিম আখতারের পদত্যাগ দাবি করেছেন শিক্ষার্থীরা। 

গত দু'দিন ধরে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ দাবি করার একটি বিবৃতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বিবৃতিতে উল্লেখ করা হয়, উপাচার্য নাসিম আখতার শিক্ষার্থীদের ন্যূনতম সুযোগ-সুবিধা দিতে ব্যর্থ হয়েছেন। এছাড়াও শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে উদাসীন হওয়ায় আমরা সাধারণ শিক্ষার্থীরা তার পদত্যাগ চাই। 

চাঁদপুর শহরের খলিসাডুলি এলাকায় অস্থায়ী ক্যাম্পাসে ‘চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়' এর অবস্থান। বর্তমানে শিক্ষকরা বিশ্ববিদ্যালয় রক্ষার দায়িত্ব পালন করছেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর থেকে উপাচার্য ড. মো: নাসিম আখতার বিশ্ববিদ্যালয় ছেড়েছেন।  

শিক্ষার্থীরা জানান, উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণ করার পর থেকে বিশ্ববিদ্যালয়ের কোন দৃশ্যমান উন্নতি হয়নি বরং শিক্ষার্থীদের মিথ্যা আশ্বাস দিয়ে উন্নয়ন কার্যক্রম পিছিয়ে দিয়েছেন। এছাড়াও ভিসি ছাত্রলীগ নেতাদেরকে সাথে নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের কর্মসূচিতে বাধা ও হুমকি ধমকি প্রদান করেছেন। তাই আমরা শিক্ষার্থীরা এই উপাচার্যের পদত্যাগ চাই।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক জানান, ছাত্র আন্দোলনের কঠিন পরিস্থিতিতে উপাচার্য ড. মো: নাসিম আখতার ক্যাম্পাসে না থেকে নিরাপদ অবস্থানে ছিলেন। তবে তিনি আমাদেরকে বিশ্ববিদ্যালয়ের সম্পদ রক্ষার দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন। আমরা সেই দায়িত্ব পালন করেছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়ার পর একাডেমিক কার্যক্রম শুরু হবে। আমরা বিশ্ববিদ্যালয় থেকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবিগুলো সরিয়ে রেখেছি। শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের একটি সুন্দর স্থায়ী ক্যাম্পাস নির্মাণে জেলার সচেতন মহলের প্রতি দাবি জানান।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর