শিরোনাম
১০ আগস্ট, ২০২৪ ২০:০২

কাল খুলছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

অনলাইন ডেস্ক

কাল খুলছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ও আবাসিক হলসমূহ আগামীকাল রবিবার থেকে খুলে দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে প্রোভস্টবৃন্দ ও প্রক্টরকে সব সময় সচেষ্ট থাকার জন্য রিজেন্ট বোর্ডের পক্ষ থেকে অনুরোধও করা হয়েছে।

শনিবার দুপুরে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে যবিপ্রবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ১০৩তম জরুরি সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। রিজেন্ট বোর্ডের সব সদস্যরা এতে ভার্চুয়ালি অংশ নেন।

এর আগে ১০ আগস্ট বেলা ১১ টায় যবিপ্রবির কোষাধ্যক্ষ, অনুষদীয় ডিনবৃন্দ, প্রভোস্টবৃন্দ, প্রক্টর এবং পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর) এর সমন্বয়ে বিদ্যমান পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের পরবর্তী করণীয় নির্ধারণার্থে উপাচার্য মহোদয়ের সভাপতিত্বে অনলাইনে অনুষ্ঠিত সমন্বয় সভার সুপারিশ পর্যালোচনা করে এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

রিজেন্ট সভার প্রারম্ভেই সর্বসম্মতিক্রমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে যেসব শিক্ষার্থী শহিদ হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়। পাশাপাশি এখন পর্যন্ত যারা আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন তাদের আশু সুস্থতা কামনা করা হয়।

এ সময় নোবেল বিজয়ী অধ্যাপক ড. মোহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারকে অভিনন্দন জ্ঞাপন করা হয়। একইসঙ্গে চলমান পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের বহিরাগত দুষ্কৃতিকারীদের হামলা প্রতিহত করে বিশ্ববিদ্যালয়কে সুরক্ষিত রাখার জন্য এ বিশ্ববিদ্যালয় থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বদানকারী শিক্ষার্থীবৃন্দসহ সব শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর