শিরোনাম
১১ আগস্ট, ২০২৪ ২০:৪৮

চাকরি ফিরে পেলেন জবির ইংরেজি বিভাগের শিক্ষক নাসির উদ্দীন

জবি প্রতিবেদক

চাকরি ফিরে পেলেন জবির ইংরেজি বিভাগের শিক্ষক নাসির উদ্দীন

অধ্যাপক নাসির উদ্দীন আহমদ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চাকরিচ্যুত ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দীন আহমদকে ইংরেজি বিভাগের শিক্ষক হিসেবে চাকরিতে পুর্নবহাল করা হয়েছে। 

রবিবার বিশ্ববিদ্যালয় (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার অধ্যাপক আইনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, জবি ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দীন আহমদের আবেদনের প্রেক্ষিতে সিন্ডিকেটের রিপোর্ট সাপেক্ষে ১১ আগস্ট থেকে ইংরেজি বিভাগে পুর্নবহাল করা হলো। 

উল্লেখ্য, ২০১৬ সালে নাসির উদ্দিন অধ্যাপক পদে আবেদন করেছিলেন। এই পদে আবেদনের শর্তানুসারে তার জমা দেয়া দুটি আর্টিকেলের বিষয়ে অভিযোগ তুলে ২০১৮ সালের ২৬ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ৭৭তম সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী তাকে চাকরি থেকে অপরসারণ করা হয়। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন তিনি।

পরবর্তী সময়ে হাইকোর্ট থেকে রায় দেওয়ার পরও বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ দেওয়া হয়নি এই শিক্ষককে। দীর্ঘদিন ধরে অপেক্ষায় থাকা এই অভিযোগ নিষ্পত্তি হওয়ার পরও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে উত্থাপন করা হয়নি। 

এ বিষয়ে সহযোগী অধ্যাপক নাসির উদ্দীন বলেন, আমার আরও এক বছর আগে যোগদান করার কথা ছিল কিন্তু সেটা কেন হয়নি জানি না। আমার সাথে এখানে বৈষম্য করা হয়েছে। আজ থেকে যেহেতু আমার চাকরি পুনরায় বহাল করা হয়েছে সেহেতু আমি সিন্ডিকেটে আমার সকল সম্মানি এবং প্রাপ্য বিষয়ের জন্য আবেদন করবো।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর