শিরোনাম
১১ আগস্ট, ২০২৪ ২৩:২৮

দখলকৃত হল উদ্ধারসহ ১০ দফা দাবি জবি সাদা দলের

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

দখলকৃত হল উদ্ধারসহ ১০ দফা দাবি জবি সাদা দলের

দখলকৃত হলসমূহ উদ্ধারসহ ১০ দফা দাবি ঘোষণা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের নেতারা। রবিবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ-সব ঘোষণা করেন তারা। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও তৎপরবর্তী প্রেক্ষাপটে সংবাদ সম্মেলনে সাদা দলের সভাপতি অধ্যাপক ড. মোশাররফ হোসেনের সভাপতিত্বে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সাধারণ অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন। এসময় তিনি বলেন, জবির আটক শিক্ষার্থী নূর নবীকে অমানুষিক নির্যাতনকারী ও তার আটকের সঙ্গে যারা জড়িতদের প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

সাদা দলের শিক্ষকদের অন্যান্য দাবিগুলো হলো-জবি ক্যাম্পাসে অনুষ্ঠিত মানববন্ধন থেকে কিছু শিক্ষক আন্দোলনরত শিক্ষার্থীদের জঙ্গি আখ্যা দেয়া এবং সরকারের পাশে থাকার আহ্বান জানিয়ে দাবি পূরণ হয়ে গেছে এখন আর কিছু করা যাবে না বলে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানানো শিক্ষকদের পরিচয় প্রকাশ করা।

হিসাববিজ্ঞান বিভাগের ছাত্র সাজিদকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ, নিহত গণিত বিভাগের ছাত্র আহসান হাবিব তামিমের নামে বিশ্ববিদ্যালয়ের একটি স্থাপনার নামকরণ এবং তার পরিবার থেকে একজনকে বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রদান, ছাত্র জনতার মুক্তির আন্দোলনকে সহিংসতা নামে আখ্যা দেয়া শিক্ষক সমিতির বিবৃতি প্রত্যাহারের আহ্বান।

এছাড়া সংখ্যালঘু সম্প্রদায় এবং তাদের উপাসনালয়ে দুষ্কৃতকারীদের হামলার তীব্র নিন্দা এবং আন্দোলনে ছাত্ররা মুখ্য ভূমিকা পালন করায় তাদের মতামতকে সর্বক্ষেত্রে গুরুত্ব দেয়ার দাবিও জানায় সাদা দল।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর