শিরোনাম
১২ আগস্ট, ২০২৪ ০৯:২২

কুয়েটে সকল ধরনের রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ

অনলাইন ডেস্ক

কুয়েটে সকল ধরনের রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ

ফাইল ছবি

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে রাজনৈতিক সভা-সমাবেশও নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। 

রবিবার (১১ আগস্ট) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আনিসুর রহমান ভূঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়- বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে নিহত ছাত্র-জনতার রুহের মাগফেরাত কামনা এবং তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা। এই ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে সুষ্ঠু বিচার দাবি রইলো। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০০৩ এর ধারা ৪৪(৫) অনুযায়ী সকল ধরনের রাজনৈতিক সংগঠন এবং উহার কোন অঙ্গ সংগঠনের সঙ্গে সম্পৃক্ততা এবং কর্মকাণ্ড নিষিদ্ধ ঘোষণা করা হলো। এই আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে, রবিবার বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক ড. মিহির রঞ্জন হালদার ও উপ-উপাচার্য অধ্যাপক ড. সোবহান মিয়ার পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে সাধারণ শিক্ষকরা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর