শিরোনাম
১২ আগস্ট, ২০২৪ ১৭:১২

সিকৃবিতে ভিসির অফিসে তালা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিকৃবিতে ভিসির অফিসে তালা

সংগৃহীত ছবি

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. জামাল উদ্দিন ভূঁইয়া পদত্যাগ না করায় ক্যাম্পাসে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা তার কুশপুত্তলিকা দাহ করেছে। তালা ঝুলিয়ে দিয়েছে প্রশাসনিক ও একাডেমিক ভবনে। শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে কয়েকজন কর্মকর্তা ক্যাম্পাস ত্যাগে বাধ্য হন। 

সোমবার সকালে এ ঘটনা ঘটে। পরে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা ভারপ্রাপ্ত ভিসি বরবার তাদের ৭ দফা দাবি পেশ করেন। 

জানা গেছে, সোমবার সকালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কয়েকজন কর্মকর্তা শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন। শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে তারা ক্যাম্পাস ত্যাগ করেন। একপর্যায়ে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা প্রশাসন ও একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দেয়। তারা ভিসির কুশপুত্তলিকাও দাহ করেন। 

এক পর্যায়ে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা প্রশাসনিক ও একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দেয়। এ সময় তারা উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. ছিদ্দিকুল ইসলামের কাছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সিলেটের সমন্বয়ক গোলাম মুর্তজা ও সিকৃবির সমন্বয়ক আজিজুল হক আজাদের নেতৃত্বে ৭ দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন। 

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে-ক্যাম্পাসে ছাত্র এবং শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের লেজুড়ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা, অনতিবিলম্বে ক্যাম্পাসের সকল কার্যক্রম চালু ও আবাসিক হল খুলে দেওয়া। দ্রুত সময়ের মধ্যে ছাত্র সংসদ চালু, বৈধ ছাত্রদের হলে সিট প্রদান ও অছাত্রদের হলত্যাগের নির্দেশ এবং যাদের দ্বারা বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা হয়রানির শিকার হয়েছেন তাদের পদত্যাগ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর