১৭ আগস্ট, ২০২৪ ১৪:৫৯

ইউজিসি’র অনুমোদন পেল এসইউবি’র স্থায়ী ক্যাম্পাস

অনলাইন ডেস্ক

ইউজিসি’র অনুমোদন পেল এসইউবি’র স্থায়ী ক্যাম্পাস

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদন পেল স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এসইউবি) স্থায়ী ক্যাম্পাস। গত ১৪ আগস্ট ইউজিসি থেকে চিঠির মাধ্যমে বিষয়টি বিশ্ববিদ্যালয়কে অবহিত করা হয়। 

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের বিশেষ পরিদর্শন কমিটি সম্প্রতি এসইউবি’র স্থায়ী ক্যাম্পাস সরেজমিনে পরিদর্শন করেন। কমিটির সুপারিশ অনুযায়ী ঢাকার দক্ষিণ পূর্বাচল কাঞ্চনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমসহ অন্যান্য সকল কার্যক্রম যথারীতি পরিচালিত হওয়ায় এসইউবি’র-এর স্থায়ী ক্যাম্পাস হিসেবে অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

উল্লেখ্য ২০০২ সালে প্রতিষ্ঠার পর থেকে ২০২৩ সাল পর্যন্ত দীর্ঘ ২১ বছর স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়ের পাশাপাশি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সমস্ত নিয়ম-কানুন ও নির্দেশিকা অনুসরণ করে ঢাকার ধানমন্ডিস্থ ক্যাম্পাসে ইউজিসি’র অনুমোদনসহ এর একাডেমিক কার্যক্রম পরিচালনা করে আসছিল, যা ২০২৪ এর জানুয়ারিতে দক্ষিণ পূর্বাচল কাঞ্চনে স্থায়ী ক্যাম্পাস হিসেবে স্থানান্তরিত হয়।

স্থায়ী ক্যাম্পাস আনুমোদন দেওয়ায় এসইবি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. এ এম শামীম, ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ ও উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মফিজুর রহমান শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর