শিরোনাম
১৭ আগস্ট, ২০২৪ ১৬:১১

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভিসির পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভিসির পদত্যাগ দাবিতে সড়ক অবরোধ

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য ড. মো. নাসিম আখতারের পদত্যাগের দাবিতে চার ঘণ্টা সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। 

শনিবার সকাল ১০টা থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে শহরের খলিসাডুলি এলাকায় অস্থায়ী ক্যাম্পাসের সামনে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়ক অবরোধ করে বিভিন্ন স্লোগান দেয় শিক্ষার্থীরা। এ সময় সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 

বৃষ্টিতে ভিজে বিভিন্ন স্লোগানে শিক্ষার্থীরা তাদের আন্দোলন চালিয়ে যেতে থাকে। তাদের দাবি বিগত এক সপ্তাহ উপাচার্য নাসিম আখতার শিক্ষার্থীদের ন্যূনতম সুযোগ-সুবিধা দিতে ব্যর্থ হয়েছেন। এছাড়াও শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে উদাসীন হওয়ায় আমরা শিক্ষার্থীরা তার পদত্যাগ চাই। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু থেকে উপাচার্য ড. মো. নাসিম আখতার বিশ্ববিদ্যালয় ছেড়ে ঢাকায় অবস্থান করেছেন।  

শিক্ষার্থীরা জানান, উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণ করার পর থেকে প্রতিষ্ঠানের কোনো দৃশ্যমান উন্নতি হয়নি বরং শিক্ষার্থীদের মিথ্যা আশ্বাস দিয়ে উন্নয়ন কার্যক্রম পিছিয়ে দিয়েছেন। এমনকি চলমান আন্দোলন চলাকালে কোনো শিক্ষার্থীর সাথে সৌজন্যমূলক কথা বলার প্রয়োজনবোধ করেননি তিনি। এছাড়া প্রথমদিকে ভিসি ছাত্রলীগ নেতাদেরকে সাথে নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের কর্মসূচিতে বাধা ও হুমকি ধমকি প্রদান অব্যাহত রেখেছিলেন। তাই আমরা শিক্ষার্থীরা এই উপাচার্যের পদত্যাগ চাই।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর