শিরোনাম
১৭ আগস্ট, ২০২৪ ১৯:৫৮

ববি শিক্ষার্থীদের বাস ভাড়া মওকুফ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ববি শিক্ষার্থীদের বাস ভাড়া মওকুফ

বরিশাল নগর থেকে বিশ্ববিদ্যালয়ে যেতে শিক্ষার্থীদের বাস ভাড়া লাগবে না। তাদের ভাড়া মওকুফ করে দিয়েছে বরিশাল জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন। সংগঠনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল কালাম চৌধুরী স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এ তথ্য জানা গেছে। এর আগে বিআরটিসির বাসে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ৩০ শতাংশ ছাড় দিয়েছে।

বরিশাল জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে, দেশের চলমান পরিস্থিতির ওপর বিবেচনা করে বিশেষ করে ছাত্র সমাজের অক্লান্ত পরিশ্রম এবং রক্তের বিনিময়ে আমরা একটি দুর্নীতিমুক্ত ও স্বৈরাচারমুক্ত বাংলাদেশ পেয়েছি। তাই বরিশাল জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের পেশাদারি শ্রমিক নেতৃবৃন্দ এবং সকল পেশাদারি শ্রমিকদের সমন্বয়ে গঠিত একটি জরুরি বৈঠকে আলোচনা, সমালোচনা ও পর্যালোচনার মাধ্যমে কয়েকটি সিদ্বান্ত নেয়া হয়েছে। এর মধ্যে নগরের রূপাতলী বাস টার্মিনাল থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় পর্যন্ত বাসে থাকা শিক্ষার্থীদের ভাড়া নেয়া যাবে না। বরিশাল বিশ্ববিদ্যালয় পার হওয়ার পরে ভাড়া নেওয়া শুরু করবে।বিশ্ববিদ্যালয় এলাকায় কোন বাস ওভারটেকিং করবে না। শিক্ষার্থীদের সাথে আপনি সম্বোধন করতে হবে। বাস স্ট্যান্ডে ছাত্র/ছাত্রী গাড়িতে উঠানোর সময় হেলপার ও সুপারভাইজার গণ অবশ্যই বিনয়ের সহিত ২-৩ মিনিট অপেক্ষা করতে বলবেন। আগে যাত্রীদের উঠিয়ে এরপর সকল ছাত্র/ছাত্রীদের ওঠানোর নির্দেশনাও দেয়া হয় ওই নোটিশে।

অপরদিকে বিআরটিসি বাসে দেশের বিভিন্ন গন্তব্যে ৩০ শতাংশ কম ভাড়ায় যাতায়াত করতে পারবে বরিশালের সব শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে গত বৃহস্পতিবার থেকে এ সুবিধা চালু হয়েছে বলে নিশ্চিত করেছেন বিআরটিসির বরিশাল ডিপো ম্যানেজার জামিল হোসেন।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর