১৮ আগস্ট, ২০২৪ ২৩:১৯

দীর্ঘদিন পর ক্লাসে ফিরেছেন হাবিপ্রবি শিক্ষার্থীরা

দিনাজপুর প্রতিনিধি

দীর্ঘদিন পর ক্লাসে ফিরেছেন হাবিপ্রবি শিক্ষার্থীরা

ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে শেখ হাসিনা সরকারের পতনের পর রাজনীতির আধিপত্যবিহীন স্বস্তি নিয়ে ক্যাম্পাসে ফিরলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা। তাদের পদচারণায় ফের প্রাণবন্ত হয়ে উঠেছে ক্যাম্পাস। শুরু হয়েছে ক্লাস। জমে উঠেছে বন্ধুত্বের আড্ডা। স্বাভাবিক নিয়মে চলছে বিশ্ববিদ্যালয়ের পরিবহন।

যদিও বিশ্ববিদ্যালয়ে ভিসিসহ বিভিন্ন প্রশাসনিক পদগুলো শূন্য থাকায় একাডেমিক কার্যক্রম শুরু হয়েছে।  

রবিবার হাবিপ্রবির প্রায় সব বিভাগের ক্লাস শুরু হয়েছে। বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও শিক্ষকদের নিয়ে মিটিং করছেন। আলোচনা করছেন কীভাবে সুন্দরভাবে ক্লাস কার্যক্রম চালিয়ে যাওয়া যায়। পাশাপাশি সেশনজট নিরসনেও প্রয়োজনীয় পদক্ষেপের আলোচনাও হয়েছে বলে জানা যায়।

এ ব্যাপারে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মামুনার রশিদ সাংবাদিকদের জানান, সব বিভাগের একাডেমিক কার্যক্রম রবিবার থেকে শুরু হয়েছে। দীর্ঘ বিরতির কারণে যেন সেশনজট তৈরি না হয়, তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে।

এদিকে, রবিবার সকাল ১০টায় কৃষি বনায়ন ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শোয়াইবুর রহমান চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা এবং মিষ্টি বিতরণের মাধ্যমে ক্লাস শুরু করেন। 

উল্লেখ্য, বিগত ১৭জুলাই কোটা সংস্কার আন্দোলনে সারাদেশে অচলাবস্থা তৈরি হলে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর