শিরোনাম
২৬ আগস্ট, ২০২৪ ১১:০৪

যশোরে আইটি পার্কে অস্থিরতা: ৮ দফা দাবিতে বিনিয়োগকারীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে আইটি পার্কে অস্থিরতা: ৮ দফা দাবিতে বিনিয়োগকারীদের বিক্ষোভ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের ব্যবস্থাপনার দায়িত্ব বেসরকারি কোম্পানি টেকসিটির কাছ থেকে সরকারের কাছে নেওয়াসহ ৮ দফা দাবিতে আন্দোলন করছেন বিনিয়োগকারীরা। 

এই আন্দোলনের অংশ হিসেবে রবিবার (২৫ আগস্ট) বিকেলে পার্কের অভ্যন্তরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিনিয়োগকারীদের সংগঠন এসএইচএসটিপিআইএ’র উদ্যোগে প্রথমে একটি বিক্ষোভ মিছিল পুরো পার্ক ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে পার্কের দুই নম্বর গেটের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সমাবেশে বক্তারা বলেন, জনগণের করের টাকায় নির্মিত সরকারি স্থাপনা গণবিরোধী চুক্তির মাধ্যমে পতিত স্বৈরাচার সরকারের অলিগার্ক ওয়াহেদ শরীফের কোম্পানি টেকসিটিকে ব্যবস্থাপনার দায়িত্ব দেওয়া হয়। 

বক্তারা বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে গঠিত সরকার কোনওভাবেই এই চুক্তি বহাল রাখতে পারে না। বক্তারা ২৮ আগস্ট পর্যন্ত আল্টিমেটাম বেঁধে দিয়ে বলেন, এই সময়ের মধ্যে আইটি পার্কের ব্যবস্থাপনার দায়িত্ব সরকারের কাছে হস্তান্তর করে লুটেরা কোম্পানি টেকসিটি বিদায় না নিলে পরদিন সকালে বিনিয়োগকারী ও ছাত্র-জনতা পার্কের নিয়ন্ত্রণ নেবে। 

পাশাপাশি বক্তারা পার্কের নাম পরিবর্তন করে ‘যশোর সফটওয়্যার টেকনোলজি পার্ক’, প্রধান ভবন ‘এমটিবি’র নাম পরিবর্তন করে ‘শহীদ মুগ্ধ ভবন’ করারও দাবি করেন। সমাবেশে এসএইচএসটিপিআইএ’র সভাপতি আহসান কবীর, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহজালাল, যুগ্ম সম্পাদক এএইচএম আরিফুল হাসনাত, উজ্জল বিশ্বাস, পারভেজ মাহমুদ হীরা প্রমুক্ত বক্তৃতা করেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর