২৭ আগস্ট, ২০২৪ ০৮:২৯

ত্রাণ নিয়ে বানভাসিদের পাশে ছাত্রদল

অনলাইন ডেস্ক

ত্রাণ নিয়ে বানভাসিদের পাশে ছাত্রদল

বন্যার তাণ্ডবে বিপর্যস্ত দেশের বিভিন্ন অঞ্চলে ত্রাণ সহায়তা পৌঁছে দিতে এগিয়ে এসেছে ছাত্রদল। কেন্দ্রীয় সংসদ, ঢাবি ছাত্রদল, এবং বিভিন্ন হলের নেতাকর্মীরা মিলে ত্রাণসামগ্রী প্রস্তুত করে সোমবার (২৪ আগস্ট) সকাল থেকে মধ্যরাত পর্যন্ত পরিশ্রম করেন। 

ত্রাণসামগ্রী প্রস্তুতের কাজটি ঢাবির কার্জন হল চত্বরে সকাল ১০টা থেকে রাত ১১:৩০ পর্যন্ত চলে। ত্রাণে রয়েছে চাল, ডাল, আলু, পেঁয়াজ, রসুন, তেল, হলুদ, মরিচসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী। পাশাপাশি শুকনো খাবার, বিস্কুট, গুড়-মুড়ি, খাবার পানি, স্যালাইন, এবং বয়স্ক ও বাচ্চাদের জন্য জামাকাপড়, স্যানিটারি ন্যাপকিন, এবং প্রয়োজনীয় ওষুধসহ অন্যান্য জরুরি রসদও ত্রাণে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ত্রাণ সামগ্রীগুলো দেশের বন্যাকবলিত অঞ্চলে দ্রুত পৌঁছে দেওয়ার জন্য একটি ট্রাকে করে রওনা হয় দলটি। বন্যাকবলিত দুর্গম এলাকায় রান্নার জন্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীও তারা সঙ্গে নিয়েছে। 

ঢাবি ছাত্রদল নেতাকর্মীরা জানিয়েছেন, এই উদ্যোগ তাদের সামর্থ্য অনুযায়ী বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা। তারা আশা করছেন, এই ত্রাণ সহায়তা বন্যাকবলিত এলাকায় থাকা অসহায় মানুষদের কিছুটা হলেও কষ্ট লাঘব করবে।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর