২৭ আগস্ট, ২০২৪ ১১:৫৫

চেইন হেইলিবারি ভালুকার প্রথম ব্যাচের ক্লাস শুরু

অনলাইন ডেস্ক

চেইন হেইলিবারি ভালুকার প্রথম ব্যাচের ক্লাস শুরু

দেশে বিশ্বমানের শিক্ষাদান সুবিধা নিশ্চিতের লক্ষ্য নিয়ে চালু হওয়া যুক্তরাজ্যের নাম্বার ওয়ান বোর্ডিং স্কুল হেইলিবারি’র ফ্র্যাঞ্চাইজি শিক্ষাপ্রতিষ্ঠান হেইলিবারি ভালুকার প্রথম ব্যাচের ক্লাস শুরু হয়েছে। যার মধ্য দিয়ে এশিয়া অঞ্চলের শিক্ষাগত মান উৎকর্ষের একটি নতুন যুগের সূচনা করল সহস্রাধিক আবাসিক সুবিধাসম্পন্ন স্কুলটি।
 
গত ১৮ আগস্ট ২০২৪ তারিখে ২০২৪ সেশনের ক্লাস শুরু করে স্কুলটি। সম্পূর্ণ আবাসিক পরিবেশে ষষ্ঠ থেকে নবম গ্রেড পর্যন্ত কেমব্রিজ আইজিসিএসই এবং পিয়ারসন এডেক্সেল পাঠ্যক্রমের অধীনে ক্লাস করছে প্রথম ব্যাচের শিক্ষার্থীরা। স্কুলটির অত্যাধুনিক সুযোগ-সুবিধা, আধুনিক পাঠ্যক্রম এবং হার্ভার্ড-প্রশিক্ষিত শিক্ষকদের তত্ত্বাবধানে শিক্ষার্থীরা একটি বিশ্বমানের গতিশীল শিক্ষা পরিবেশে অন্তর্ভূক্ত হল। সেইসাথে শিক্ষার্থীদের সমৃদ্ধি, বিশ্ব-মনোভাব এবং শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলোতে অংশগ্রহণের দরজাও উন্মুক্ত হল।
 
মেয়ে এবং ছেলে উভয় শিক্ষার্থীদেরকে ব্যক্তিগত পর্যায়ে শিক্ষার অভিজ্ঞতাকে অনুপ্রাণিত করা এবং উন্নত মানষিকতা সম্পন্ন বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ হেইলিবারি ভালুকা। শুধুমাত্র একাডেমিক উৎকর্ষতাই নয় বরং ব্যক্তিগত উন্নতি, নেতৃত্বের দক্ষতা এবং একটি উন্নত সম্প্রদায় হিসেবে গড়ে তোলাও স্কুলটির মূল লক্ষ্য। যে কারণে হেইলিবারি ইউকে-এর ৬১ শতাংশ শিক্ষার্থী আইভি লীগ এবং রাসেল গ্রুপ প্রতিষ্ঠানে যোগদান করেছে।
 
ক্লাস শুরুর প্রথম দিনে হেইলিবারি ভালুকার ফাউন্ডিং হেডমাস্টার সাইমন ও’ গ্রেডি বলেন, এটি আমাদের জন্য একটি ঐতিহাসিক মুহূর্ত। আমরা একটি ব্যতিক্রমী শিক্ষাগত অভিজ্ঞতা প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ, যা আমাদের শিক্ষার্থীদেরকে ভবিষ্যতের দক্ষতা সম্পন্ন উন্নত নাগরিক হিসেবে প্রস্তুত করে তুলবে। কৌতূহল ও উদ্ভাবন মানসিকতা সম্পন্ন শিক্ষার্থী প্রস্তুত করতে আমাদের একটি বিশ্বমানের শিক্ষকদল রয়েছে। শিক্ষার্থীদেরকে এশিয়া অঞ্চলের সেরা নাগরিক হিসেবে গড়ে তোলেই স্কুলটির মূল লক্ষ্য।
 
বেস্ট হোল্ডিংস লিমিটেড-এর অঙ্গ প্রতিষ্ঠান আইকনএক্স লিমিটেড’র মালিকানাধীন হেইলিবারি ভালুকা আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ দেশের প্রথম এবং একমাত্র ব্রিটিশ বোর্ডিং স্কুল। ময়মনসিংহের ভালুকায় গড়ে ওঠা বোর্ডিং স্কুলটির রয়েছে সুপরিসর শ্রেণিকক্ষ, বিশ্বমানের লাইব্রেরি ও ল্যাব, স্মার্ট ক্লাসরুম, একটি অডিটোরিয়াম, একটি আধুনিক মিউজিক স্কুল এবং পাঁচ তারকা মানের একটি ডরমেটরি। এছাড়াও রয়েছে ফুটবল মাঠ, বাস্কেটবল কোর্ট, টেনিস কোর্টসহ অন্যান্য ক্রীড়া সুবিধাও। শিক্ষার্থীদের পুষ্টিকর খাবার পরিবেশনের জন্য রয়েছে সুসজ্জিত একটি ডাইনিং হল। আর ডর্ম রুমগুলি তৈরী করা হয়েছে পাঁচ তারকামানের আবাসিক সুবিধা সম্পন্ন করে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর