২৯ আগস্ট, ২০২৪ ০০:৫১

পুলিশের লাঞ্ছনার শিকার সেই প্রভাষক শেহরীন এবার ঢাবির সহকারী প্রক্টর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

পুলিশের লাঞ্ছনার শিকার সেই প্রভাষক শেহরীন এবার ঢাবির সহকারী প্রক্টর

প্রভাষক শেহরীন আমিন ভূঁইয়া

কোটা সংস্কার আন্দোলনে পুলিশের লাঞ্ছনার শিকার হওয়া লোক প্রশাসন বিভাগের প্রভাষক শেহরীন আমিন ভূঁইয়া এবার সহকারী প্রক্টর হিসেবে যুক্ত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিতে।

বুধবার রাতে এক বিজ্ঞপ্তিতে তিনিসহ ছয়জন নতুন সহকারী প্রক্টরের নিয়োগের বিষয়টি জানানো হয়েছে।

জানা যায়, গত ৩১ জুলাই কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে মার্চ ফর জাস্টিস কর্মসূচিতে কার্জন হল এলাকায় এক শিক্ষার্থীকে পুলিশ ধরে নিয়ে যাওয়ার সময় তাকে বাঁচাতে গিয়ে নিজ ক্যাম্পাসেই পুলিশের লাঞ্ছনা ও আঘাতের শিকার হয়েছিলেন শেহরীন আমিন ভূঁইয়া। ওই সময় বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং গণমাধ্যমে ব্যাপক আলোচিত হয়। এবার তাকে দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরের।

তিনি ছাড়া নবনিযুক্ত অন্য পাঁচজন সহকারী প্রক্টর হলেন আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহা. রফিকুল ইসলাম, তিনি কলা অনুষদের সহকারী প্রক্টরের দায়িত্ব পালন করবেন। সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ মাহবুব কায়সার, তিনি দায়িত্ব পালন করবেন সামাজিক বিজ্ঞান অনুষদের সহকারী প্রক্টরের। ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক জাহাঙ্গীর আলম, দায়িত্ব পালন করবেন বিজনেস স্ট্যাডিজ অনুষদের সহকারী প্রক্টরের। রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. এ কে এম নূর আলম সিদ্দিকী দায়িত্ব পালন করবেন বিজ্ঞান অনুষদের সহকারী প্রক্টরের। লেদার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের প্রভাষক মো. দেলোয়ার হোসেন সহকারী প্রক্টরের দায়িত্ব পালন করবেন সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পদের বিপরীতে।

এর আগে, এদিন বিকালে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুদ্দিন আহমদকে প্রক্টর নিয়োগ দেয় প্রশাসন।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর