১ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৫১

ইবিতে প্রশাসনিক দায়িত্বে অধ্যাপক ছিদ্দিকুর রহমান

ইবি প্রতিনিধি

ইবিতে প্রশাসনিক দায়িত্বে অধ্যাপক ছিদ্দিকুর রহমান

প্রজ্ঞাপনের আলোকে জ্যেষ্ঠতার ভিত্তিতে উপাচার্যহীন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রশাসনিক দায়িত্ব পালন করবেন আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী। নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের কার্যালয়ে অনুষ্ঠিত ডিনস কমিটির সভা থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমানের সভাপতিত্বে সভায় ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. আ.ব.ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন, জীব বিজ্ঞান অনুষর ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক কামরুন্নাহার, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. খন্দকার তৌহিদুল আনাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মনজুরুল হক ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. শেলিনা নাসরিন উপস্থিত ছিলেন। 

সভা সূত্রে জানা যায়, বাংলাদেশ সরকার, সভায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে নিয়মিত ভাইস-চ্যান্সেলর নিয়োগ না হওয়া পর্যন্ত জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালনের জন্য ডিন'স কমিটির মধ্য হতে জ্যেষ্ঠতার ভিত্তিতে থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন ড. আ.ব.ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফীকে সর্বসম্মতক্রমে মনোনয়ন প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। ডিনস কমিটির মাধ্যমে তিনি সকল কার্যক্রম পরিচালনা করবেন। তার অনুপস্থিতিতে ডিনস কমিটির মধ্য হতে ক্রমানুসারে পরবর্তী জ্যেষ্ঠ অধ্যাপকগণ দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

নতুন প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, ‘মন্ত্রণালয়ের চিঠির আলোকে সিনিয়র ডিন হিসেবে আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে। উপাচার্য না আসা পর্যন্ত চলতি জরুরি দায়িত্বগুলো আমি পালন করবো। আর্থিক ও প্রশাসনিক কাজের বাইরে আগামী মঙ্গলবার থেকে অনলাইনে ক্লাস চালুর বিষয়ে বিভাগীয় সভাপতিদের চিঠি দেওয়া হবে। শিক্ষার্থীদের রেজাল্টসহ যেসব পেন্ডিং কাজ রয়েছে সেগুলা সমাধান করা হবে। আর মন্ত্রণালয়কে আমরা অনুরোধ করবো জারি করা চিঠিতে যেন একাডেমিক শব্দটি জুড়ে দেওয়া হয়। যদি না দেয় তবে আগামী সপ্তাহ থেকে সশরীরে ক্লাস চালুর করার চেষ্টা করবো৷ এই সময়ে আমি সকলের একান্ত সহযোগিতা কামনা করছি।’

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর