২ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:২১

ঢাবির দুই উপ-উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপন জারির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

অনলাইন ডেস্ক

ঢাবির দুই উপ-উপাচার্য নিয়োগের প্রজ্ঞাপন জারির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রপতি কর্তৃক মনোনীত উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইল এবং উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে সাইমা হক বিদিশার প্রজ্ঞাপন জারি করে নিয়োগ নিশ্চিতের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা ‘দুর্নীতির ঠিকানা ঢাবিতে হবে না’, ‘অপশক্তির চক্রান্ত মানি না মানবো না’, ‘প্রোভিসির প্রজ্ঞাপন, দিতে হবে দিতে হবে’ প্রভৃতি স্লোগান দেন। তারা অবিলম্বে উপ-উপাচার্যদের প্রজ্ঞাপন জারি করার দাবি জানান।

মানববন্ধনে ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু রায়হান বলেন, ‘আমরা গণমাধ্যমের মাধ্যমে জানতে পেরেছি যে, রাষ্ট্রপতি কর্তৃক মনোনীত উপ-উপাচার্যদের নিয়োগপত্রে স্বাক্ষর হয়েছে, কিন্তু কোনো এক অদৃশ্য শক্তির কারণে তা এখনো প্রজ্ঞাপন আকারে জারি হয়নি। আমরা চাই, দ্রুত প্রজ্ঞাপন জারি করে তাদের নিয়োগ নিশ্চিত করা হোক। অন্যথায়, আমরা আরও কঠোর আন্দোলনের ডাক দেবো।’

ফলিত রসায়ন বিভাগের শিক্ষার্থী মাহির আজরাফ বলেন, যখন আমরা এই দুই শিক্ষকের নিয়োগের খবর শুনেছিলাম, তখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তা স্বাগত জানিয়েছে। কিন্তু এখনো তা প্রজ্ঞাপন আকারে প্রকাশ না হওয়ায় আমরা হতাশ। যদি দলীয় বিবেচনায় কোনো শিক্ষককে নিয়োগ দেওয়ার চেষ্টা করা হয়, তাহলে এর পরিণাম ভালো হবে না। এই ছাত্রসমাজ তা হতে দেবে না।

প্রসঙ্গত, গত ২৬ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইল এবং উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে সাইমা হক বিদিশার নিয়োগপত্রে স্বাক্ষর করা হয়। তবে ২৭ আগস্ট প্রজ্ঞাপন জারির কথা থাকলেও এখনো তা স্থগিত রয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর