শিরোনাম
৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৪৮

বিএসএমএমইউ'র নতুন উপ-উপাচার্য আবুল কালাম আজাদ

অনলাইন ডেস্ক

বিএসএমএমইউ'র নতুন উপ-উপাচার্য আবুল কালাম আজাদ

অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের (চিকিৎসা শিক্ষা-১) উপসচিব মোহাম্মদ কামাল হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের অনুমোদনক্রমে 'বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮' এর ১৫(১) ধারা অনুসারে অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, চেয়ারম্যান, মেডিসিন বিভাগ, বিএসএমএমইউ, ঢাকাকে নিম্নবর্ণিত শর্তে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের (প্রশাসন) শূন্য পদে নিয়োগ করা হলো। উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে তার নিযুক্তির মেয়াদ ০৪ (চার) বছর হবে।

এতে আরও বলা হয়, উপ-উপাচার্য (প্রশাসন) পদে অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন। তিনি বিধি অনুযায়ী উপ-উপাচার্য (প্রশাসন) পদের সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তবে রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর