৬ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৪০

শহীদি মার্চ কর্মসূচি পালন জবি শিক্ষার্থীদের

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:

শহীদি মার্চ কর্মসূচি পালন জবি শিক্ষার্থীদের

ছাত্র-জনতার অভ্যুত্থানের এক মাস পূর্তি উপলক্ষ্যে '‍‍শহিদি মার্চ‍‍' কর্মসূচি পালন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকেলে এ কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শহীদি মার্চে শিক্ষার্থীরা ক্যাম্পাসের প্রধান ফটক থেকে মিছিল নিয়ে শাঁখারি বাজার, রায়সাহেব বাজার, ধোলাইখাল, দয়াগঞ্জ মোড় হয়ে যাত্রাবাড়ী যায়। এ-সময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন।

শহীদি মার্চ কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, আমরা গত ৫ আগস্ট স্বৈরাচার শেখ হাসিনাকে ক্ষমতার মসনদ থেকে বিতাড়িত করে পরাজিত করেছি। একই সাথে শিক্ষার্থীরা বুকের তাজা রক্ত বিলিয়ে দিয়ে খুনি হাসিনার পতন নিশ্চিত করে এদেশে দ্বিতীয় বিজয় এনে দিয়েছে। তবে আমাদের ভুলে গেলে চলবে না এখনো এদেশ থেকে ফ্যাসিস্ট হাসিনার দালালেরা নানামুখী চক্রান্ত করছে দেশকে অস্থিতিশীল করার জন্য। 

শিক্ষার্থীরা আরও বলেন, আমরা আগামীতেও এদেশের সকল স্তরে গণতান্ত্রিক উপায়ে বৈষম্য দূর করে সাম্যের বাংলাদেশ বিনির্মাণ করব। যেখানে কোনো খুনাখুনি, লুটতরাজ, হত্যা, জুলুম, সন্ত্রাস, চাঁদাবাজি, নৈরাজ্য, অবৈধ সিন্ডিকেট থাকবে না। সাধারণ মানুষকে বলতে চাই আপনারা ধৈর্য ধরুন। শিক্ষার্থীদের সঙ্গে থেকে এ সরকারকে দেশ পরিচালনায় সহোযোগিতা করুন। এ-সময় শিক্ষার্থীরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত নিহত সকল শিক্ষার্থীসহ শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহিদি মার্চ কর্মসূচি সমাপ্ত করেন। 


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর