৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:২২

অনাবাসিক শিক্ষার্থীদের ইবির লালন শাহ হল ত্যাগের নির্দেশ

ইবি প্রতিনিধি

অনাবাসিক শিক্ষার্থীদের ইবির লালন শাহ হল ত্যাগের নির্দেশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লালন শাহ হলে অবস্থানরত অনাবাসিক শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে হল কর্তৃপক্ষ। একইসঙ্গে হলের গণরুম বাতিল ঘোষণা করা হয়েছে।

রবিবার আড়াইটায় লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে।

অফিস আদেশে বলা হয়, মাস্টার্স শেষ হওয়া শিক্ষার্থীদের হল ছেড়ে দেওয়া এবং লালন শাহ হলে অবস্থানরত অন্য হল সংশ্লিষ্ট ছাত্র এই হলে অবস্থান করতে পারবে না। প্রতি রুমে সিটের অতিরিক্ত ছাত্র অবস্থান করতে পারবে না এবং আবাসিক ব্যতিত কোনো ছাত্রও হলে অবস্থান করতে পারবে না।

যেকোনো সময় হল প্রশাসন কক্ষে অভিযান চালাবেন হল কর্তৃপক্ষ। এ সময় আবাসিক ছাত্র ব্যতীত অনাবাসিক ছাত্রদের হলে অবস্থান করলে তার বিরুদ্ধে হল প্রশাসন আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন বলেন, ‘হলের শৃঙ্খলা ফেরাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা চাই হলে বৈধ শিক্ষার্থীরা অবস্থান করুক। তাহলে আর এসব অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না।’

প্রসঙ্গত, লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিনহাজুল হক রুমন কিছুদিন আগেই হল ছেড়ে দেয়। খুলনায় এক কাজের উদ্দেশ্যে রওনা দিয়ে তিনি দুইদিন আগ থেকে ক্যাম্পাসের লালন শাহ হলে অবস্থান করছিলেন।

গত শনিবার সন্ধ্যার পর ১০-১২ জন শিক্ষার্থী হঠাৎ হলের রুমে প্রবেশ করে। পরে তার রুমমেটদের আটকে রেখে রুমনকে মারধর করে অভিযুক্তরা। এ ঘটনার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর