২১ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:০০

বিচারবহির্ভূত হত্যা বন্ধের দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি প্রতিনিধি

বিচারবহির্ভূত হত্যা বন্ধের দাবিতে জাবিতে মানববন্ধন

সারাদেশে বিচারবহির্ভূত হত্যা এবং মব জাস্টিস বন্ধসহ  চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রগতিশীল শিক্ষর্থীরা। 

শনিবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদ সংলগ্ন মুরাদ চত্বর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি মহুয়া তলা হয়ে শহীদ মিনার সংলগ্ন সড়কে গিয়ে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন করেন তারা।

তাদের অন্য দাবিগুলো হলো- জাবিতে সম্প্রতি সংঘটিত ছাত্রলীগ নেতা ও বিশ্ববিদ্যালয়ের ৩৯ ব্যাচের শিক্ষার্থী শামীম মোল্লা হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্তের মাধ্যমে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা, নিরাপত্তা শাখায় কলাপসিবল গেইটের তালা ভেঙে শামীম মোল্লাকে মারধরের সময় ঘটনাস্থলে উপস্থিত নিরাপত্তা শাখা ও প্রক্টরিয়াল বডির সদস্যদের ভূমিকা তদন্ত করা, এবং ২৪ ঘণ্টার মধ্যে গত ১৫ ও ১৭ জুলাইয়ে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় হামলাকারীদের নামে মামলা করা। 

মানবন্ধনে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ৪৮ ব্যাচের শিক্ষার্থী হাসিব জামানের সঞ্চালনায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী সোহাগি সামিয়া বলেন, গণঅভ্যুত্থানের মাধ্যমে দেশ স্বাধীন হওয়ার পরও আজ আমরা অনিরাপদ। এ অনিরাপদ বাংলাদেশ চাই না। বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে অনতিবিলম্বে যেকোনো মব জাস্টিস বন্ধ করতে হবে। নিরাপত্তা শাখার ভিতরে একজন লোককে পিটানো হলো এতে নিরাপত্তা কর্মকর্তাদের গাফিলতি খতিয়ে দেখতে হবে। সকল ধরনের বিচারবহির্ভূত হত্যা বন্ধ করতে হবে। পাশাপাশি এধরনের ঘটনায় জড়িতদের যথাযথ বিচার করতে হবে।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর