শিরোনাম
২২ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:২৪

বিচারবহির্ভূত হত্যার বিচারের দাবিতে নর্থ সাউথে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

বিচারবহির্ভূত হত্যার বিচারের দাবিতে নর্থ সাউথে মানববন্ধন

বিচারবহির্ভূত সকল হত্যাকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন করেছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রবিবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আট নম্বর গেটে এ মানববন্ধন করেন তারা। 

মানববন্ধনে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী মিনহাজুল ইসলাম ফাহিদ বলেন, আমরা যেমনি বুয়েটের মেধাবী ছাত্র আবরাব হত্যার ন্যায় বিচার চাই। জুলাই আন্দোলনের শহীদ আবু সাইদ, মীর মুগ্ধর মতোই সকল বিচারবহির্ভূত হত্যার ন্যায় বিচার চাই। ঠিক তেমনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মানসিক ভারসাম্যহীন তোফাজ্জল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শামীম হত্যার ন্যায় বিচার চাই। এছাড়া পাহাড় থেকে সমতল সকল বিচারবহির্ভূত হত্যার তদন্ত সাপেক্ষে ন্যায় বিচার চাই। এতে তৈরি হোক দৃষ্টান্তমূলক শাস্তি, যা থেকে শিক্ষা নিবে নতুন প্রজন্ম এবং শিক্ষা নিবে সারাদেশ। 

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আনোয়ারুল আজিম আরাফ বলেন, আইন নিজের হাতে তুলে না নিয়ে আইনি প্রক্রিয়ার মাধ্যমে সকল অন্যায়কারীকে বিচারের সম্মুখীন করা হোক। দল, মত নির্বিশেষে সকল অন্যায়কারীকে আইনের আওতায় এনে বিচার কার্য সম্পূর্ণ করা হোক। মব জাস্টিসের ট্যাগ ব্যবহার করে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ হোক।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থী সেজাদ রাকিব বলেন, আমরা মব জাস্টিস এবং বিচারবহির্ভূত হত্যার বিপক্ষে। ছাত্ররা নিজেদের হাতে বিচার তুলে নিতে পারে না। দেশের আইন আছে, আইন-শৃঙ্খলা বাহিনী আছে। নিজেদের হাতে বিচার করার এখতিয়ার কারো নাই। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর