শিরোনাম
২৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:১৪

৫ দফা দাবিতে মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

গোপালগঞ্জ প্রতিনিধি

৫ দফা দাবিতে মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

পাঁচ দফা দাবিতে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে শিক্ষকদের অবরুদ্ধ, ক্লাস ও পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি এবং বিক্ষোভ করেছে গোপালগঞ্জের মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউট শিক্ষার্থীরা।

আজ সোমবার দুপুরে মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটের প্রশাসসিক ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় তারা সেখানে অবস্থান নিয়ে ৫ দফা দাবিতে বিভিন্ন শ্লোগান দেয় এবং বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের মুল গেটে তালা মেরে অধ্যক্ষ ও শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে। অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য দেন পাস আউট মোঃ আশিকুর রহমান খান, পঞ্চম ব্যাচের শিক্ষার্থী পাতা রায়সহ আরও অনেকে। 

এসময় বক্তারা, পাঁচ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। 

পঞ্চম ব্যাচের শিক্ষার্থী পাতা রায় বলেন, ‌'আমাদের ৫ দফা দাবির মধ্যে রয়েছে নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধনের মাধ্যমে ডিপ্লোমাধারীদের জন্য নির্ধারিত পদগুলোতে একক নিয়োগ এবং ডিপ্লোমাধারীদের ভর্তির যোগ্যতার সাথে চাকরিতে আবেদনের যোগ্যতা সামঞ্জস্যকরণ। কৃষি সম্প্রসারণের মতো ১০ম গ্রেডে উপ-সহকারী মৎস্য কর্মকর্তা পদে ডিপ্লোমাধারীদের একক নিয়োগ নিশ্চিত করে মাঠ পর্যায়ে দ্রুত নিয়োগ দিতে হবে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানে ডিপ্লোমাধারীদের সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা এবং বিভিন্ন ইনস্টিটিউটে জুনিয়র ইন্সট্রাক্টর পদে নিয়োগের ব্যবস্থা করে চাকরির ক্ষেত্র সম্প্রসারিত করতে হবে। উচ্চশিক্ষা সহজীকরণের মাধ্যমে সরকারিভাবে বা সরকারি সহায়তায় উক্ত বিষয়ে উচ্চশিক্ষার সুযোগ নিশ্চিতকরণ। মৎস্য অধিদপ্তরের মাঠ পর্যায়ে শূন্য পদে দ্রুত নিয়োগ প্রদান করে মৎস্য সেক্টরের উন্নয়নকে গতিশীল করার দাবি করছি।'
 
সদ্য মৎস্য ডিপ্লোমা সম্পন্ন করা মোঃ আশিকুর রহমান খান বলেন, পাঁচ দফা দাবি মেনে না নেওয়া হলে আরও কঠোর আন্দোলনসহ প্রয়োজনে অনশন ও ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।

বিডি প্রতিদিন/জামশেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর