২৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৪৩

চার দফা দাবিতে রাবির সাংবাদিকতা বিভাগে তালা

রাবি প্রতিনিধি

চার দফা দাবিতে রাবির সাংবাদিকতা বিভাগে তালা

সেশনজট নিরসন ও আটকে থাকা পরীক্ষাগুলো দ্রুত নেয়াসহ চারদফা দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে তালা দিয়েছে শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার বিভাগের সভাপতি ও অফিস কক্ষে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

শিক্ষার্থীরা বলছেন, ছয় মাসের সেমিস্টার শেষ করতে প্রায় ১ বছর লাগছে। ১ মাসের মধ্যে ফলাফল প্রকাশের কথা থাকলেও সেটা মাসের পর পর মাস চলে যায়। ইনকোর্স যথাসময়ে নেয় হয় না। এমন নানা সমস্যা গত কয়েক বছর ধরে বিভাগে চলছে। এসব কারণে বিভাগে তালা দেয়া হয়েছে এবং অবিলম্বে দাবি আদায় না হলে আন্দোলন চলবে।

শিক্ষার্থীদের অন্য দাবি হলো, অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগে একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি পাওয়া অধ্যাপক মুসতাক আহমেদের তদন্তের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করা এবং পাশাপাশি বিভাগ থেকে এ বিষয়ে কী ধরনের সহযোগিতা করা হয়েছে, সেটি শিক্ষার্থীদের জানানো, ২০২০-২১ শিক্ষাবর্ষের দ্বিতীয় বর্ষ দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা ১০ মাস পর শুরু হয়। তবে মাত্র দুটি কোর্সের পরীক্ষা নেওয়া হলেও বাকি পরীক্ষাগুলো নেওয়া হচ্ছে না। আটকে থাকা কোর্স গুলোর রুটিন আজকের মধ্যে প্রকাশ করতে হবে।

এ ব্যাপারে বিভাগের সভাপতি মোজাম্মেল হোসেন বকুল জানান, বিষয়টি অবগত হয়েছি। এ ঘটনার পর বিভাগের সকল শিক্ষক বসেছি। দ্রুত সমস্যাটি সমাধানে কাজ চলছে। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর