২৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:০৬

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ‌'ইউসিবি স্টক ব্রোকারেজ প্রেজেন্টস এক্সেলসিয়র ২০২৪'

নিজস্ব প্রতিবেদক

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ‌'ইউসিবি স্টক ব্রোকারেজ প্রেজেন্টস এক্সেলসিয়র ২০২৪'

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ফাইনান্স ক্লাব দশ বছরের সাফল্য অব্যাহত রেখে এবার আয়োজন করেছে ইউসিবি স্টক ব্রোকারেজ প্রেজেন্টস এক্সেলসিয়র ২০২৪। দেশের সর্ববৃহৎ এই মাইক্রোসফট এক্সেলভিত্তিক প্রতিযোগিতাটি স্নাতক শিক্ষার্থীদের প্রযুক্তিগত দক্ষতা ও বিশ্লেষণী ক্ষমতা প্রদর্শনের একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। 

বর্তমান বিশ্বে ডেটা ব্যবস্থাপনা কোম্পানির সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ার একটি অপরিহার্য উপাদান। বিশাল পরিমাণ ডেটা ম্যানুয়ালি পরিচালনা প্রায় অসম্ভব এবং এই কাজটি মাইক্রোসফট এক্সেলের মাধ্যমে সহজতর করা হয়। এক্সেল কোম্পানিগুলোকে তাদের ডেটা কার্যকরভাবে বিশ্লেষণ করতে ও ব্যবহারযোগ্য সিদ্ধান্তে রূপান্তর করতে সহায়তা করে। তাই বর্তমান প্রতিযোগিতামূলক চাকরির বাজারে মাইক্রোসফট এক্সেল দক্ষতা একটি অনন্য যোগ্যতা হিসেবে বিবেচিত হয়।

এক্সেলসিয়র ২০২৪ প্রতিযোগীদের মাইক্রোসফট এক্সেলের বিভিন্ন টুল ব্যবহার করে বিশ্লেষণী দক্ষতা বাড়ানোর পাশাপাশি উন্নত চিন্তাধারার বিকাশ ঘটাতে সাহায্য করবে। একই সঙ্গে এটি প্রতিযোগীদের আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগও এনে দিচ্ছে। প্রথম স্থান অধিকারী ২৫ হাজার টাকা, প্রথম রানারআপ ১৫ হাজার টাকা এবং দ্বিতীয় রানারআপ ১০ হাজার টাকার পুরস্কার অর্জন করবেন। পাশাপাশি সেরা ১০ জন প্রতিযোগী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অফ একাউন্টিং এন্ড ফাইনান্সের স্বাক্ষরিত সার্টিফিকেট পাবেন।

প্রতিযোগিতাটি একটি ধাপে ধাপে শেখার মডেল অনুসরণ করবে, যেখানে অংশগ্রহণকারীরা এক্সেল সম্পর্কে তাদের দক্ষতা উন্নত করতে পারবেন। প্রতিযোগিতার প্রথম ওয়ার্কশপ ২৭ সেপ্টেম্বর এবং প্রথম রাউন্ড ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। দ্বিতীয় রাউন্ডে উত্তীর্ণ হওয়া প্রতিযোগীদের জন্য ৪ অক্টোবর দ্বিতীয় ওয়ার্কশপ এবং ৫ অক্টোবর দ্বিতীয় রাউন্ড আয়োজন করা হবে। প্রতিযোগিতার সমাপনী পর্ব তথা গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে ১১ অক্টোবর। ইভেন্টে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন ফি ৩৯৯ টাকা। ইভেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে ফাইনান্স ক্লাবের ফেসবুক পেজে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর