২৪ সেপ্টেম্বর, ২০২৪ ২১:২১

বরিশাল বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্যের দায়িত্বগ্রহণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্যের দায়িত্বগ্রহণ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ড. শুচিতা শরমিন দায়িত্বগ্রহণ করেছেন। 

মঙ্গলবার বিকেলে তিনি দায়িত্বগ্রহণ করেন বলে রেজিস্ট্রার মনিরুল ইসলাম জানিয়েছেন। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের পঞ্চম ও প্রথম নারী উপাচার্য ড. শুচিতা শরমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক। 

বিকেলে তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে পৌঁছান। বিকেল সাড়ে ৫টার দিকে দায়িত্বভার গ্রহণ করেন। দায়িত্বগ্রহণ করে নতুন উপাচার্য ড. শুচিতা শরমিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় হবে শেখার এবং গবেষণার প্রতিষ্ঠান। সকলকে নিয়ে শিক্ষার সুন্দর একটি পরিবেশ গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেছেন। 

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, নতুন উপাচার্য দায়িত্ব নেয়ার পর কারো কাছ থেকে কোন ফুলের তোড়া নেননি। এমনকি কারও সাথে সৌজন্য ছবিও তুলেননি।

বরিশাল বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ১০ (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. শুচিতা শরমিনকে উপাচার্য পদে যোগদানের দিন থেকে আগামী ৪ বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে যোগদান করে শিক্ষা মন্ত্রণালয়ে যোগদানপত্র পাঠিয়ে দিয়েছেন।
 
ড. শুচিতা শরমিন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে প্রথম শ্রেণিতে প্রথম হয়ে বিএসসি এবং এমএসসি সম্পন্ন করেন। ২০০৩ সালে প্রভাষক পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে কর্মজীবন শুরু করেন। তিনি ডেভেলপমেন্ট স্টাডিজে ২০১১ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করছেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর