৩০ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৩২

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসে কনসার্টের পরিবর্তে ‌শহীদদের স্মরণে সভা হবে

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসে কনসার্টের পরিবর্তে ‌শহীদদের স্মরণে সভা হবে

জুলাই-আগস্ট গণঅভ্যুত্থানে আহত ও শহীদদের প্রতি শ্রদ্ধা ও সম্মানার্থে বিশ্ববিদ্যালয় দিবসে কোনো কনসার্ট আয়োজন করা হবে না বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. রেজাউল করিম। তিনি বলেছেন, শহীদদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতার জন্য একটি স্মরণসভা ও দোয়া মোনাজাতের আয়োজন করা হবে।

আজ সোমবার দুপুরে উপাচার্যের সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গঠিত কেন্দ্রীয় কমিটির আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, আমাদের হৃদয়ে এখনো রক্তক্ষরণ হচ্ছে। জুলাই বিপ্লবে আমরা যাদের হারিয়েছি তাদের হয়ত আর কখনো ফেরত পাব না। যারা আহত হয়েছেন তারা হাসপাতালে চিকিৎসাধীন। এই মুহূর্তে আমরা কীভাবে আনন্দে মেতে উঠি। তবে আমরা একটি র‍্যালি করব।

তিনি আরও বলেন, জুলাই বিপ্লবের প্রতিচ্ছবি হিসেবে নাটক, ভিডিও ডকুমেন্টারি প্রদর্শনের আয়োজন করা হবে। একই সঙ্গে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় দিবসে বরণ করা হবে। আমরা যতদ্রুত সম্ভব একটি সমাবর্তন আয়োজনের কথা ভাবছি। তখন আমরা সবাই মিলে আনন্দ উপভোগ করতে পারব।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যান, রেজিস্ট্রার, প্রভোস্ট, প্রক্টর, বিভিন্ন দপ্তরের পরিচালকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর