৪ অক্টোবর, ২০২৪ ২০:৪৭

শিক্ষানীতি ও শিক্ষা কারিকুলাম পরিবর্তনের দাবি বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের

প্রেস বিজ্ঞপ্তি

শিক্ষানীতি ও শিক্ষা কারিকুলাম পরিবর্তনের দাবি বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃপক্ষের সাথে বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের মতবিনিময় সভায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. এ কে এম রিয়াজুল হাসান ও বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক প্রিন্সিপাল নুরে আলম তালুকদারসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

শিক্ষানীতি ও শিক্ষা কারিকুলাম পরিবর্তন এবং মানসম্পন্ন পাঠ্যপুস্তক মুদ্রায়ণের লক্ষ্যে ‘বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের’ একটি প্রতিনিধি দল শুক্রবার বিকালে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেছে।

বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের পক্ষে এ মতবিনিময় সভায় নেতৃত্ব দেন ছাত্রকল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক প্রিন্সিপাল নুরে আলম তালুকদার। পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. এ কে এম রিয়াজুল হাসানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বোর্ডের কারিকুলাম বিশেষজ্ঞ, সদস্য (মাধ্যমিক শিক্ষা) কারিকুলাম প্রফেসর রবিউল কবির চৌধুরী, সদস্য (প্রাথমিক শিক্ষা) কারিকুলাম প্রফেসর এ.এফ.এম সারোয়ার জাহান, বোর্ডের প্রধান সম্পাদকসহ বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্টের পক্ষে উপস্থিত ছিলেন ট্রাস্টের পরিচালক এবং বাংলাদেশ জাতীয়তাবাদী পেশাজীবী দলের প্রেসিডেন্ট মো. আরিফুল ইসলাম জিয়া, ট্রাস্টের সদস্য মেজর জেনারেল (অব.) ডা. মো. আজিজুল ইসলাম, ড. মো. শাহাদাত হোসেন, ফারুক হাসান, ড. এম, হেলাল, মো. আনোয়ার হাবিব কাজল, মো. সিরাজুল ইসলাম ও মিজানুর রহমান প্রমুখ।

মতবিনিময় সভায় একটি পরিপূর্ণ ও যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ের লক্ষ্যে একটি স্থায়ী শিক্ষানীতি প্রয়োজন বলে বক্তারা মনে করেন। মতবিনিময় সভায় দেশের শিক্ষা ব্যবস্থার সংস্কারের লক্ষ্যে যত তাড়াতাড়ি সম্ভব জাতীয় শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবি করেন বাংলাদেশ ছাত্রকল্যাণ ট্রাস্ট। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃপক্ষ ছাত্রকল্যাণ ট্রাস্টের এ দাবির সাথে একমত পোষণ করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর