৯ অক্টোবর, ২০২৪ ২১:৫৫

সম্প্রীতি ও শান্তির বার্তা নিয়ে পূজামণ্ডপ পরিদর্শন তথ্য উপদেষ্টার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সম্প্রীতি ও শান্তির বার্তা নিয়ে পূজামণ্ডপ পরিদর্শন তথ্য উপদেষ্টার

শারদীয় দুর্গাপূজার আয়োজন দেখতে রমনা কালী মন্দির ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের উপাসনালয় পরিদর্শন করেছেন অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম। বুধবার সন্ধ্যা ৭টায় রাজধানীর রমনা কালী মন্দির পূজা মণ্ডপ ও ৮টায় জগন্নাথ হলের উপাসনালয় পরিদর্শন করেন তিনি।  

কালীমন্দিরে নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস দিয়ে নাহিদ ইসলাম বলেন, দেশে এখন নানাবিধ সমস্যা ও সংকট রয়েছে। তারমধ্যেই এবারের দুর্গা উৎসব পালিত হচ্ছে। উৎসব যেন নির্বিঘ্নে পালিত হয় এবং নিরাপত্তা নিশ্চিত থাকে, সে  বিষয়ে আমরা সকলেই সজাগ রয়েছি। সংখ্যালঘু সম্প্রদায়ের দীর্ঘদিনের যে দাবি-দাওয়া রয়েছে, তা আমরা পূরণের চেষ্টা করছি। নতুন বাংলাদেশে ধর্মীয় পরিচয়ের ভিত্তিতে আমরা কোনো বৈষম্য দেখতে চাই না।
 
জগন্নাথ হলের উপাসনালয় পরিদর্শন শেষে সবাইকে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, শারদীয় দুর্গাপূজার আয়োজন করা জগন্নাথ হলের ঐতিহ্য, সংস্কৃতি। সারা দেশে এই উৎসব পালিত হচ্ছে। আশা করছি এর মাধ্যমে আমরা ধর্মীয় মূল্যবোধ ও নৈতিকতা অর্জন করে সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে পারবো।

তিনি বলেন, আমরা একটা লড়াইয়ের ভেতর দিয়ে আজকের এই পরিস্থিতিতে এসেছি। মানুষের অনেক প্রত্যাশা, আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। সকল বৈষম্যের বিরুদ্ধে লড়াই করে এই নতুন বাংলাদেশ গঠনের জন্য আমরা সকলে কাধে কাধ মিলিয়ে কাজ করেছি। নতুন বাংলাদেশকে এগিয়ে নিতে আমাদের এই সম্প্রীতি ধরে রাখতে হবে। আমরা চাই বাংলাদেশ এমন একটা দেশ হবে যেখানে সংখ্যালঘু-সংখ্যাগুরু ভেদাভেদ থাকবে না।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর