রবিবার, ২৭ অক্টোবর, ২০১৩ ০০:০০ টা
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

ছাত্রদলের মিছিলে ককটেল বিস্ফোরণ, পুলিশের ফাকা গুলি

ছাত্রদলের মিছিলে ককটেল বিস্ফোরণ, পুলিশের ফাকা গুলি

বিএনপির ডাকা হরতালের সমর্থনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল করেছে ও ৩ টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। আজ রোববার সকাল সাড়ে ছয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের (ডেইরিগেট) পূর্বপাশে হরতাল সমর্থনে মিছিল বের করে ছাত্রদল। মিছিল শেষে ডেইরি গেটের সামনে দুইটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

এসময় সেখানে উপস্থিত পুলিশ তাদেরকে লক্ষ করে টিয়ারশেল নিক্ষেপ করলে একটি ককটেল পুলিশকে লক্ষ্য করে ছুড়ে মারে তারা। এ দিকে সকাল ৮টার দিকে আবারো ছাত্রদল ঢাকা-আরিচা মহাসড়কে মিছিল বের করলে পুলিশ ৩ রাউন্ড ফাকা গুলি করলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

এ ব্যাপারে ছাত্রদল জাবি শাখা সাংগাঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রাহাত বলেন, চলমান আন্দোলনে নেত্রী যে নির্দেশ দিয়েছেন সেই নির্দেশ অনুযায়ী ছাত্রদল তাদের ধারাবাহিক কার্যক্রম চালিয়ে যাবে।

প্রক্টর ড. মুজিবুর রহমান জানান, নাশকতা করতে পুলিশের উপর ককটেল ছুরেছে ছাত্রদল কর্মীরা। পুলিশ তাদের ধাওয়া দিয়েছে বলে তিনি জানান।

আশুলিয়া থানা ওসি বদরুল আলম আশুলিয়ার বাইরে আছেন বলে জানান। জাবিতে পুলিশ মোতায়েন রয়েছে বলেও তিনি জানান।

এদিকে গতকাল শনিবার রাত ৭ টায় ছাত্রদল ক্যাম্পাসে মিছিল বের করলে রড লাঠি নিয়ে তাদেরকে ধাওয়া দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছাত্রদল সম্পাদক সাঈদ ভুইয়া জানান, তিনদিনের এ হরতালে মাঠে থাকবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

সর্বশেষ খবর