১১ আগস্ট, ২০২১ ০১:৫৩

ওসমানী হাসপাতালে ৪ সেবা দেবে মোমেন ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ওসমানী হাসপাতালে ৪ সেবা দেবে মোমেন ফাউন্ডেশন

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অসহায় রোগীদের চার ধরণের সেবা দেবে মোমেন ফাউন্ডেশন। 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের নামে পরিচালিত এই ফাউন্ডেশনের কার্যক্রম মঙ্গলবার (১০ আগস্ট) থেকে ওসমানী হাসপাতালে শুরু হয়েছে। ভার্চুয়ালি যুক্ত হয়ে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। 

এসময় মোমেন ফাউন্ডেশনের চেয়ারম্যান পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেনও অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেন। এছাড়া রোগীদের সেবা প্রদানের জন্য হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে চালু করা হয়েছে হেল্প ডেস্ক।
 
সকাল ১১টায় ওসমানী হাসপাতালে উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়- মোমেন ফাউন্ডেশনের হেল্প ডেস্ক থেকে রোগীদের অক্সিজেন, ঔষধ ও খাবার দেয়া হবে। হাসপাতালে ভর্তির প্রয়োজন পড়েনি কিন্তু অক্সিজেনের প্রয়োজন এমন রোগীদের বাসাবাড়িতে ফাউন্ডেশনের পক্ষ থেকে অক্সিজেন সেবা প্রদান করা হবে। এছাড়া করোনা আক্রান্ত রোগীদের যেসব ঔষধ হাসপাতালে দেয়া হয় না সেগুলো দেয়া হবে। এছাড়া রোগীদের কারও প্রয়োজন হলে খাবারও সরবরাহ করা হবে। এছাড়া হেল্প ডেস্কের সহযোগিতা নিয়ে করোনার টিকার রেজিস্ট্রেশন করতে পারবেন যে কেউ। 

দেশে করোনা সংক্রমণের পর থেকে সিলেটে অসহায় মানুষের পাশে দাঁড়ায় মোমেন ফাউন্ডেশন। সংকটে পড়া লোকজনের ঘরে ঘরে পৌঁছে দেয়া হয় খাদ্য সামগ্রী। এছাড়া বিভিন্নভাবে অসহায় মানুষদের সেবা দিয়ে যাচ্ছে এ প্রতিষ্ঠান। 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের ব্যক্তিগত কমকর্তা শফিউল আলম জুয়েলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ময়নুল হক চৌধুরী, ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. ব্রায়ান বঙ্কিম হালদার, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হিমাংশু লাল রায়, ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. শিশির চক্রবর্তী, সিলেট জেলা মহিলা সংস্থার সভাপতি হেলেন আহমদ প্রমুখ।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর