শিরোনাম
৩০ সেপ্টেম্বর, ২০২১ ২০:২৬
শ্রীমঙ্গলের কালাপুর ইউপি

রায় পেতে পাঁচ বছর, মেয়াদ শেষে শপথ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

রায় পেতে পাঁচ বছর, মেয়াদ শেষে শপথ

মো. উপরু মিয়া মহালদার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কালাপুর ইউনিয়ন পরিষদের মেয়াদ শেষ হওয়ার পর ওই পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন শেখ মো. উপরু মিয়া মহালদার। 

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে তিনি ইউপি সদস্য হিসেবে শপথ নেন। তাকে শপথ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। 

এর আগে গত ২৮ সেস্টেম্বর নির্বাচন কমিশন গেজেটে ওই ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাধারণ সদস্য মো. আব্দুল মুকিতের পরিবর্তে শেখ উপরু মিয়া মহালদারের নাম প্রতিস্থাপন করা হয়। 

জানাযায়, ২০১৬ সালে ২৮ মে কালাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্টিত হয়। নির্বাচনের দিন প্রথমে কেন্দ্র থেকে শেখ মো. উপরু মিয়া মহালদারকে (মোরগা প্রতীক) বিজয়ী ঘোষণা করা হয়। পরবর্তীতে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আব্দুল মুকিদকে বিজয়ী ঘোষণা করা হয়। এসময় শেখ উপরু মিয়া মহালদার পুনরায় ভোট গণনার দাবি জানালে সেই দাবি কেউ আমলে নেননি। ২০১৬ সালে ২৬ জুন নির্বাচন কমিশনের গেজেট প্রকাশের পর মো. আব্দুল মুকিদ শপথ নিয়ে ওই ইউনিয়নের সাধারণ সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। 

এদিকে গেজেট প্রকাশের তিন মাস পর শেখ উপরু মিয়া মহালদার ভোট পুনর্গণনার জন্য নির্বাচন ট্রাইবুনালে মামলা করেন। মামলায় ভোট পুনর্গণনার আদেশ হয়। পরে দুই পক্ষের আইনজীবির উপস্থিতিকে ভোট পুনর্গণনা করে শেখ উপরু মিয়া মহালদারকে বিজয়ী ঘোষণা করে রায় দেয়া হয়। পরবর্তীতে এই মামলাটি হাইকোর্ট পর্যন্ত গড়ায়। 

সর্বশেষ চলতি বছরের ৬ সেপ্টেম্বর হাইকোট এই মামলায় নির্বাচনী ট্রাইবুনালের রায় ও আদেশ বহাল রাখায় নির্বাচন কমিশন মো. আব্দুল মুকিদকে সাধারণ সদস্য পদে বিজয়ী ঘোষণার ফলাফল অবৈধ ঘোষণা করে গেজেটে তার নামের জায়গায় শেখ মো. উপরু মিয়া মহালদারের নাম প্রতিস্থপন করে। 

শেখ মো. উপরু মিয়া মহালদার বলেন, ‘নির্বাচনে আমি জনগণের ভোটে বিজয়ী হয়েছিলাম। কিন্তু ষড়যন্ত্র করে আমাকে পরাজিত দেখানো হয়েছিলো। পরবর্তীতে আমি আইনের আশ্রয় নেই। হাইকোট বিষয়টি তদন্ত করে আমাকে আমার ইউপি সদস্য পদ ফিরিয়ে দিয়েছেন।’ 

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, শেখ মো. উপরু মিয়া মহালদার আদালতে মামলা করেছিলেন। সেই মামলায় আদালত তাকে সদস্য পদ ফিরিয়ে দিয়েছেন। নির্বাচন কমিশন এই বিষয়ে গত ২৮ সেপ্টেম্বর গেজেট প্রকাশ করেছে। আজ ইউপি সদস্য হিসেবে তাকে শপথ করানো হয়েছে। আজ থেকে তিনি কালাপুর ইউনিয়ন পরিষদের সদস্য।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর