১০ ডিসেম্বর, ২০২১ ০৩:৫৪
ইউনিয়ন পরিষদ নির্বাচন

শ্রীমঙ্গলে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে ৪৬ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল

পঞ্চম ধাপে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্য আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের ৯ জন। ইসলামী আন্দোলন বাংলাদেশ ১ জন। বিদ্রোহী আওয়ামী লীগ ১১ ও স্বতন্ত্র প্রার্থী ২৫ জন। 

আওয়ামী লীগ প্রার্থীরা হলেন মির্জাপুর ইউনিয়নে অপূর্ব দেব, ভূনবীর ইউনিয়নে মো. আব্দুর রশিদ, শ্রীমঙ্গল ইউনিয়নে আবু তালেব বাদশা, সিন্দুরখান ইউনিয়নে আব্দুল্লাহ আল হেলাল, কালাপুর ইউনিয়নে মো. আব্দুল মতলিব, আশীদ্রোন ইউনিয়নে রনেন্দ্র প্রসাদ বর্ধন, রাজঘাট ইউনিয়নে বিজয় বোনার্জী, কালিঘাট ইউনিয়নে প্রানেশ গোয়ালা ও সাতগাঁও ইউনিয়নে দেবাশীষ দেব।

মির্জাপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনু মিয়া ও মিসলু আহমেদ চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থী সুফি মিয়া মনোনয়ন জমা দিয়েছেন। 
ভূনবীর ইউনিয়ন থেকে মনোনয়ন জমা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী এম ইদ্রিস আলী, মো. জলিল মাহমুদ, মো. জহিরুল আলম, মো. রইছ আলী, দুলাল মিয়া, মো. সফর আলী।

শ্রীমঙ্গল ইউনিয়ন থেকে মনোনয়ন জমা দিয়েছেন সতন্ত্র প্রার্থী মো. দুধু মিয়া, শাহ মোহাম্মদ লিয়াকত আলী, অমরেন্দ্র দেবনাথ, মো. আব্দুর রহমান খাঁন সুমন।

সিন্দুরখান ইউনিয়ন থেকে মনোনয়ন জমা দিয়েছেন বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী ওয়াছ উদ্দিন তালুকদার, মো. মানিক মিয়া ও সিন্দুরখান ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য মো. জসিম উদ্দিন। স্বতন্ত্র প্রার্থী ইয়াসিন আরাফাত রবিন, নার্গিস আক্তার ও ছালা উদ্দিন।

কালাপুর ইউনিয়ন থেকে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মুজিবুর রহমান ও মোহাম্মদ ফজলুর রহমান ফজলু, স্বতন্ত্র মামরুল আলম বদরুল, মো. হাফিজুর রহমান চৌধুরী, মো. দেলোয়ার হোসেন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে নুরুল ইসলাম মনোনয়ন জমা দিয়েছেন। 

আশীদ্রোন থেকে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ বিদ্রোগী প্রার্থী মো. আরজু মিয়া, স্বতন্ত্র মোহাম্মদ তাজ উদ্দিন, মো. শামসুল আলম সরাফত।

রাজঘাট ইউনিয়ন থেকে সতন্ত্র প্রার্থী ধীমান চন্দ্র বসাক, মনোরঞ্জন গোয়ালা ও মাখন লাল কর্মকার মনোনয়ন জমা দিয়েছেন। 

কালিঘাট ইউনিয়ন থেকে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী বিজয় হাজরা ও ২নং কালিঘাট ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শান্ত তাঁতী। স্বতন্ত্র প্রার্থী রাজ কুমার গোয়ালা ও অজয় কালোয়ার। 

সাতগাঁও ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী মিলন শীল ও সতন্ত্র দীপক বাউরি মনোনয়ন জমা দিয়েছেন। 

এছাড়া নয়টি ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৯৩ ও সংরক্ষিত সদস্য পদে ১৩০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার ছিল মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৯ ডিসেম্বর। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারি। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর