১ ফেব্রুয়ারি, ২০২২ ১৪:০৬

সিলেটে বর্ণমালায় ভাষার মাস বরণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে বর্ণমালায় ভাষার মাস বরণ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

প্রতিবছরের ন্যায় এবারও সিলেটে ‘বর্ণমালা’ দিয়ে বরণ করা হলো ভাষার মাস ফেব্রুয়ারি। তবে করোনা পরিস্থিতি ও স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে এবার বর্ণমালার মিছিল হয়নি। কেবলমাত্র বর্ণমালা প্রদর্শনের মধ্য দিয়েই ভাষার মাসকে বরণ করা হয়। 

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত নাট্য পরিষদের উদ্যোগে ভাষার মাস বরণের এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় শহীদ মিনারের মুক্তমঞ্চ থেকে ভাষার গান পরিবেশন করা হয়। 

এসময় অতিথিরা বলেন, মাতৃভাষার জন্য খুব কম জাতিকে প্রাণ দিতে হয়েছে। বাংলা ভাষার জন্য এদেশের মানুষকে জীবন উৎসর্গ করতে হয়েছে। ভাষার জন্য এই ত্যাগের স্বীকৃতিস্বরূপ ২১ ফ্রেব্রুয়ারি আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি পেয়েছে। তাই নতুন প্রজন্মের কাছে ভাষার ইতিহাস ছড়িয়ে দিতে প্রতিবছর সম্মিলিত নাট্য পরিষদের এমন উদ্যোগ প্রশংসনীয়।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় ভাষার মাস বরণে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সন্দীপ কুমার সিংহ, মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিটের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ রানা, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ প্রমুখ। 

 
বিডি-প্রতিদিন/এ এস টি 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর