শিরোনাম
৯ ফেব্রুয়ারি, ২০২২ ২১:৫৯

শিশুসন্তানকে বালিশচাপায় হত্যার অভিযোগ মায়ের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

শিশুসন্তানকে বালিশচাপায় হত্যার অভিযোগ মায়ের বিরুদ্ধে

সিলেটে নিজের শিশুসন্তানকে বালিশচাপা ও গলাটিপে হত্যার অভিযোগ উঠেছে এক মায়ের বিরুদ্ধে। বুধবার দুপুর ২টার দিকে সিলেট শাহপরাণ এলাকার নিপুবন আবাসিক এলাকায় এ হৃদয়বিদারক ঘটনা ঘটে। 

অভিযুক্ত নাজমিন জাহানকে (২৮) আটক করেছে সিলেট কোতোয়ালি থানাপুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য ওই শিশুর বাবা সাব্বির আহমদকেও পুলিশ থানায় নিয়েছে। নিহত শিশুর নাম সাবিহা আক্তার।

নাজমিন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার কালিকৃষ্টপুর গ্রামের মো. জিয়া উদ্দিনের মেয়ে। তিনি শাহপরাণ থানার একটি ইংলিশ মিডিয়াম স্কুলে শিক্ষকতা করেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ ও শাহপরাণ থানার ওসি সৈয়দ আনিসুর রহমান বলেন, শিশুটির বাবার বাড়ি দক্ষিণ সুরমার বলদি এলাকায়। তিনি কাতার প্রবাসী। সম্প্রতি তিনি দেশে ছুটিতে এসেছেন। কিন্তু স্ত্রীর সঙ্গে বনিবনা না থাকায় স্ত্রী (নাজমিন) শাহপরাণ এলাকার নিপুবন-৪৯ এ আলাদা বাসা ভাড়া নিয়ে থাকতেন এবং স্থানীয় একটি ইংলিশ মিডিয়াম স্কুলে শিক্ষকতা করতেন। সঙ্গে তার ছোট বোন ও আগের স্বামীর ঘরের এক সন্তান থাকত। স্বামীর সঙ্গে পারিবারিক কলহের একপর্যায়ে বুধবার দুপুর ২টার দিকে ১৬ মাস বয়সী শিশু সাবিহার মুখে বালিশ দিয়ে চাপা দেন। পরে গলাটিপে ধরেন। তখন বিষয়টি দেখতে পেয়ে নাজমিনের কবল থেকে তার বোন শিশুটিকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এসময় নাজমিন সেখান থেকে পালাতে চেষ্টা করলে উপস্থিত লোকজন তাকে আটক করে পুলিশে খবর দেন। পরে কোতোয়ালি থানার একদল পুলিশ গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসে। বর্তমানে তিনি কোতোয়ালি থানায় পুলিশ হেফাজতে রয়েছেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, প্রাথমিক পর্যায়ে আমাদের কাছে নাজমিন বালিশচাপা ও গলাটিপে ধরার বিষয়টি স্বীকার করেছেন। থানায় ওই শিশুর বাবাও রয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর