৩০ এপ্রিল, ২০২২ ২২:৪১

আবুল মাল আবদুল মুহিতের মরদেহ সিলেটে পৌঁছেছে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আবুল মাল আবদুল মুহিতের মরদেহ সিলেটে পৌঁছেছে

আবুল মাল আবদুল মুহিত। ফাইল ছবি

সিলেটের কৃতিসন্তান, সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সাংসদ ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিতের মরদেহ শনিবার রাত ১০টার দিকে সিলেটে পৌঁছায়। সড়কপথে সিলেটে নেওয়া হয় মরদেহ। পরে মরদেহ নিয়ে যাওয়া হয় নগরীর হাফিজ কমপ্লেক্সে। 

তবে মরদেহ আসার আগে থেকেই সেখানে দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ জড়ো হন। মরদেহ আসার পর সেখানে এক শোকাবহ পরিবেশের তৈরি হয়। রাতে হাফিজ কমপ্লেক্সেই রাখ হবে মরদেহ। সিলেটের মানুষ তাকে একনজরে শেষ দেখা দেখে নেবেন।

আগামীকাল রবিবার দুপুর ১২টায় তার মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে। পরে দুপুর ২টায় জানাজা অনুষ্ঠিত হবে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে। জানাজা শেষে সিলেট নগরীর রায়নগরে পারিবারিক গোরস্তানে মা-বাবার পাশে তাকে দাফন করা হবে।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন।  তার বয়স হয়েছিল ৮৮ বছর।

সাবেক অর্থমন্ত্রীর প্রথম জানাজা অনুষ্ঠিত হয় রাজধানীর গুলশান আজাদ মসজিদে। শনিবার বেলা ১১টা ৫ মিনিটে নানা শ্রেণি–পেশার মানুষের অংশগ্রহণে জানাজা সম্পন্ন হয়। দ্বিতীয় জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় শনিবার দুপুর ২টায়। এর পরপরই সেখান থেকে মরদেহবাহী গাড়ি সিলেটের পথে রওয়ানা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর